অবন্তিকার মৃত্যু: সহপাঠী আম্মান ও শিক্ষক দ্বীন ইসলাম আটক

আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আটক করেছে পুলিশ। শনিবার (১৬ মার্চ) রাতে তাদের আটকের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান।

পুলিশ কমিশনার হাবিবুর রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অবন্তিকার মৃত্যুর ঘটনার পর থেকেই তাদেরকে নজরদারিতে রাখা হয়েছিল। বর্তমানে তারা পুলিশের হেফাজত রয়েছেন।

এদিকে, অবন্তিকার আত্মহত্যার ঘটনায় ফুঁসে উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। মৃত্যুর জন্য দায়ীদের অবিলম্বে বিচারসহ ছয় দফা দাবি বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) রাতে ফাইরুজ অবন্তিকা নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক ছাত্রী কুমিল্লায় নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তিনি আইন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। মৃত্যুর আগে এক ফেসবুক পোস্টে নিজের মৃত্যুর জন্য নিজের সহপাঠী আম্মান সিদ্দিকী ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন। এরপরই ঘটনার বিচার চেয়ে আন্দোলনে নামেন জবি শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 − five =