অভিনেতা ইমরান হাশমির জন্মদিন আজ

বলিউডের জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমির জন্মদিন আজ। ১৯৭৯ সালের ২৪ মার্চ তিনি জন্মগ্রহণ করেন। ভারতের মহারাষ্ট্র রাজ্যের বোম্বেতে জন্মগ্রহণ করেছিলেন ইমরান হাশমি। তার পুরো নাম সৈয়দ ইমরান আনোয়ার হাশমি। তার বাবা সৈয়দ আনোয়ার হাশমি একজন ব্যবসায়ী। এছাড়া তিনি ‘বাহারো কি মানজিল’ নামের একটি সিনেমায়ও অভিনয় করেছিলেন।

১৯৬৮ সালে রিলিজ হওয়া হিন্দি ছবি ‘বাহারোঁ কে মঞ্জিল’ ছবিতে মীনা কুমারীর বিপরীতে অভিনয় করেছিলেন ধর্মেন্দ্র। ওই ছবিতেই একটি বিশেষ পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন ব্যবসায়ী আনোয়ার হাশমি। তিনিই ইমরান হাশমির বাবা। এই আনোয়ার হাশমি হলেন পরিচালক মহেশ ভাটের মা শিরিন মোহাম্মদ আলীর ছোট বোন মেহের বানুর (তিনিও হিন্দি সিনেমার নায়িকা ছিলেন। যার স্ক্রিন নেম ছিল পূর্ণিমা) প্রথম পক্ষের ছেলে। অর্থাৎ সম্পর্কের দিক থেকে আনোয়ার হাশমি ছিলেন মহেশ ভাটের মেসোমশাই। আর ইমরান হাশমি হলেন মহেশ ভাটের মাসতুতো ভাই।

২০০৩ সালে পরিচালক বিক্রম ভাটের ‘ফুটপাথ’ সিনেমায় প্রথম অভিনয় করেন বিপাশা বসু, ইরফান খানের সঙ্গে। এর পরের বছরই ‘মার্ডার’ ছবিতে নায়িকা মল্লিকা শেরাওয়াতের সঙ্গে ধারাবাহিক চুম্বন দৃশ্যগুলি তাকে ‘হিন্দি সিনেমার সিরিয়াল কিসার’ আখ্যা দিয়েছিল। ২০০৬ সালে ইমরান বিয়ে করেন তার ছয় বছরের প্রেমিকা পারভিন সাহনিকে। ২০১০ সালে তাদের ছেলে অয়ানের জন্ম হয়। অভিনয় জীবনে ‘গ্যাংস্টার’, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বই’, ‘মার্ডার ২’, ‘জান্নাত‍‍`, ‘রাজ’, ‘জান্নাত ২’, ‘রাজ থ্রি’, ‘হামারি অধুরি কহানি’, ‘মুম্বই সাগা’র মতো ৪৫টি ছবিতে অভিনয় করে ফেলেছেন ইমরান হাশমি। অভিনয় করেছেন নেটফ্লিক্সের সাড়া জাগানো ওয়েব সিরিজ ‘বার্ড অফ ব্লাড’-এ প্রফেসর কবীরের চরিত্রে।

ইমরানের আগামী ছবিগুলির মধ্যে রয়েছে ‘ফাদার্স ডে’, ‘গ্রাউন্ড জিরো’, ‘সব ফার্স্ট ক্লাস হ্যায়’, ‘ক্যাপ্টেন নবাব’ এবং ‘টাইগার ৩’। এরমধ্যে ‘টাইগার ৩’ ছবিতে তিনি সালমান ও শাহরুখের সঙ্গে অভিনয় করেছেন একটি বিশেষ খলনায়কের চরিত্রে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + 6 =