অভিনেত্রী ও বিজেপি নেত্রী জয়াপ্রদার ছয় মাসের জেল

একটি মামলায় ছয় মাসের জেল এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে  এক সময়ের সাড়া জাগানো দক্ষিণ ভারতীয় অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে। তাকে এ দণ্ডাদেশ দিয়েছে চেন্নাইয়ের একটি আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার রুপি জরিমানাও করা হয়েছে।

অভিনেত্রীর বিরুদ্ধে তাঁর কর্মচারীদের পাওনা পরিশোধ না করার অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এই দণ্ড দিয়েছেন আদালত।

ভারতীয় গণমাধ্যম পিংকভিলার খবরে বলা হয়েছে, জয়া প্রদা ও তার দুই ব্যবসায়িক সঙ্গী রাম কুমার ও রাজা বাবু মিলে চেন্নাইতে একটি সিনেমা হল দিয়েছিলেন। সেই প্রেক্ষাগৃহের কর্মচারীরা বেতন না পেয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। এটি অবশ্য অনেক আগের ঘটনা, ওই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গেছে তা-ও ১০ বছর আগে।

অভিযোগকারীরা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাওনা চেয়ে বারবার তাগাদা দিলেও জয়া প্রদা বা তার অন্য ব্যবসায়িক সঙ্গীরা কর্ণপাত করেননি। বাধ্য হয়েই তারা আদালতে শরণাপন্ন হয়েছিলেন।

গত শতকের সত্তর, আশি ও নব্বইয়ের দশকে তেলেগু ও হিন্দি সিনেমার অন্যতম আলোচিত মুখ জয়া প্রদা। ‘শ্রী শ্রী মুবা’, ‘সারগাম’, ‘সিন্দুর’, ‘মা’, ‘আখেরি রাস্তা’, ‘আজ কা অর্জুন’ ইত্যাদি তার জনপ্রিয় সিনেমা। অমিতাভ বচ্চন, এনটি রমা রাওয়ের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তেলেগু, হিন্দি ছাড়াও তামিল, কন্নড়, মালয়ালম, বাংলা ও মারাঠি সিনেমায় অভিনয় করেন তিনি।

জয়া প্রদা যখন অভিনয় ক্যারিয়ারের শীর্ষে ছিলেন, তখনই রাজনীতিতে নাম লেখান। এখন তিনি ভারতীয় জনতা পার্টির রাজনীতি করেন। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের উত্তর প্রদেশের রামপুর থেকে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + nine =