অভিনেত্রী তানভিন সুইটির জন্মদিন আজ

তানভিন সুইটি জন্ম ৩০ আগস্ট। তিনি একজন বাংলাদেশী মডেল, টেলিভিশন, মঞ্চ এবং চলচ্চিত্র অভিনেত্রী। মঞ্চ, টেলিভিশন এবং নাটকের জনপ্রিয় মুখ তানভীন সুইটি। ১৯৯৫ সালে মঞ্চে অভিনয় করে আগমন হয়েছিল তার। তারপর ২০০৫ পর্যন্ত শত নাটকে অভিনয় করেছিলেন তিনি।

তার অভিনীত মঞ্চনাটকগুলোর মধ্যে ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘স্পর্ধা’, ‘কৃতদাস’, ‘তোমরাই’, ‘কৃষ্ণকান্তের উইল’, ‘মেরাজ ফকিরের মা’, ‘মেহেরজান আরেকবার’ ইত্যাদি অন্যতম। মঞ্চ নাটকের পাশাপাশি টেলিভিশন নাটক এবং বিজ্ঞাপনে জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

১৯৯১ সালে সুইটি আফজাল হোসেনের ডায়মন্ড ব্র্যান্ডের বিজ্ঞাপন দিয়ে তার কর্মজীবন শুরু করেন।সুইটি ট্রুপে থিয়েটার গ্রুপ নামে একটি থিয়েটারে যোগ দেন। তিনি মেরাজ ফকিরের মা, স্পর্ধা, তোমরাই এখনও, ক্রীতদাস এবং মুক্তি মঞ্চের নাটকগুলিতে অভিনয় করেছিলেন। তিনি গোধুলি লগনে নাটকে টেলিভিশনে৷ অভিনয় শুরু করেন। তিনি সুন্দরী, জমিলা, দোকানীর বৌ, হারাধনার নাত জামাই এবং রূপালী নদী তে অভিনয় করেন। আবু সাঈদ পরিচালিত বাঁশি (২০০৮) চলচ্চিত্রে অভিনয় করেন।সুইটি টেলিভিশন নাটকও তৈরি করেছেন। তার শঙ্খচিল নামে একটি নাটক নির্মাণ প্রতিষ্ঠান আছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + thirteen =