অস্কার ২০২৪: সেরা সহ অভিনেত্রীর পুরস্কার জিতলেন ডা’ভাইন জয় র‍্যান্ডলফ

‘দ্য হোল্ডওভার’ সিনেমার জন্য সেরা সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ডা’ভাইন জয় র‍্যান্ডলফ। তিনি গোল্ডেন গ্লোব, বাফটা, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের পর অস্কারেও বাজিমাত করলেন। ‘দ্য হোল্ডওভার’ সিনেমায় একটি মার্কিন বোর্ডিং স্কুলের প্রধান বাবুর্চি এবং একজন শোকার্ত মা মেরির চরিত্রে অভিনয় করার জন্য তিনি এই পুরস্কার জিতেছেন।

র‍্যান্ডলফ অশ্রুসিক্ত চোখে দুইবার ‘ঈশ্বর ভালো’ বলে তাঁর বক্তব্য শুরু করেন। এরপর তিনি তাঁর মাকে ধন্যবাদ দেন। গায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করলেও মায়ের জন্যই একজন অভিনেত্রী হিসেবে সুযোগ পেয়েছিলেন তিনি।

তাঁর কথায় ‘আমি সব সময় আলাদা হতে চেয়েছিলাম। এখন আমি বুঝতে পেরেছি আমাকে আমার হতে হবে।’ ক্যারিয়ারে যাদের অবদানে আজ তিনি এই জায়গায় তাদের উদ্দেশে চিৎকার দিয়ে তিনি বক্তব্য শেষ করেন।

সেরা পার্শ্ব অভিনেত্রীর বিভাগে তালিকায় আরও ছিলেন—এমিলি ব্লান্ট (ওপেনহাইমার), ড্যানিয়েল ব্রুকস (দ্য কালার পার্পল), আমেরিকা ফেরারা (বার্বি), জুডি ফস্টার (নায়াড)।

উল্লেখ্য, আজ সোমবার বাংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৬ তম আসরে পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন জিমি কিমেল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − ten =