আজ কলকাতা মাতাবে জলের গান

দেশের জনপ্রিয় ব্যান্ড জলের গান। দেশের সীমানা ছাড়িয়ে এর বাইরেও জনপ্রিয় এ ব্যান্ড। পাশের দেশ ভারতে জলের গানের অনেক ভক্ত রয়েছে। কয়েকবার তারা ভারতে গিয়েছেন গান গাইতে। গান শোনাতে প্রায়ই পশ্চিমবঙ্গে যাওয়ার ডাক পায় দলটি। নতুন বছরের শুরুতেই জলের গান আবারো যাচ্ছে ভারতে। ৩-৫ জানুয়ারি তিনদিন পশ্চিমবঙ্গের তিন অনুষ্ঠানে গান শোনাতে গেছে জলের গান।

জলের গানের দলনেতা রাহুল আনন্দ জানিয়েছেন, এরই মধ্যে বুধবার গতকাল পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা দিয়েছে তারা। সন্ধ্যায় গান শুনিয়েছেন নদীয়ার চাকদহ শহরে। আর গতকাল দমদম সংগীত মেলায় গান গেয়েছে তারা। এরপর আজ পূর্ব মেদেনীপুরের হলদিয়ায় আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে জলের গানের সফর। তিন অনুষ্ঠানে দর্শকশ্রোতাদের মাতিয়ে আগামীকাল দেশে ফিরবে এ ব্যান্ড।

রাহুল আনন্দ বলেন, ‘চাকদহ ও হলদিয়ার শো দুটি আয়োজিত হয়েছে বাংলাদেশ-ভারত সীমান্তের কাছাকাছি এলাকায়। আমার একটা স্বপ্ন, সীমান্তের কাছাকাছি যে শহরগুলো আছে, সেসব জায়গায় আমি জলের গান নিয়ে যাব। ভালো লাগছে যে বছরের প্রথমেই দেশের বাইরে পরপর তিনটি শো করতে পারছি। দেশকে প্রতিনিধিত্ব করার একটা আনন্দ তো আছেই। গর্বও আছে।’

উল্লেখ্য, চতুর্থ দমদম সংগীত মেলায় এবার বাংলাদেশ থেকে একমাত্র গানের দল হিসেবে অংশ নিয়েছে জলের গান। দমদমের সেন্ট মেরিস স্কুলে আজ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। উদ্বোধন করেছেন সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve − seven =