আড়ালে যাচ্ছেন অ্যাডেলে

বিদায় নিচ্ছেন অ্যাডেলে। আর মাত্র কয়েকটা মাস। এরপরই দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারকে স্থগিত রেখে আড়ালে চলে যাবেন এই ব্রিটিশ গায়িকা। জার্মানির মিউনিখে সংগীতসফরে গিয়েছিলেন অ্যাডেলে। আগস্ট মাসজুড়ে ১০টি কনসার্টে পারফর্ম করেন। প্রতিটি কনসার্টে ছিল দর্শকের উপচে পড়া ভিড়। বিক্রি হয় ৭ লাখ ৩০ হাজার টিকিট।

‘অ্যাডেলে ইন মিউনিখ’ শিরোনামের এ সফরের জন্য মিউনিখে ৭৩ হাজার আসনের একটি অস্থায়ী স্টেডিয়াম তৈরি করা হয়। ৩১ আগস্ট শেষ দিনের কনসার্টেও স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। কিন্তু কনসার্টের শেষ দিকে অ্যাডেলে যে এমন ঘোষণা দেবেন, তা কল্পনাতেও ভাবতে পারেননি কেউ।

গান থামিয়ে অ্যাডেলে ধন্যবাদ দেন দর্শকদের। তারপর বলেন, ‘এরপর আমার আর ১০টি শো বাকি আছে। না হলে এটাই হতো আমার শেষ শো। এরপর আপনাদের সঙ্গে আর দীর্ঘ সময় দেখা হবে না। দেখা না হলেও আপনাদের কথা আমার সব সময় মনে থাকবে।’ অ্যাডেলে কথাগুলো বলছিলেন থেমে থেমে, কান্নাজড়িত কণ্ঠে। তাঁর এমন অপ্রত্যাশিত ঘোষণা শুনে দর্শকেরা ‘নো নো’ বলে হইচই করে ওঠেন। কিন্তু বিরতির সিদ্ধান্ত তো আগেই নিয়ে ফেলেছেন অ্যাডেলে, শুধু ঘোষণাটাই ছিল বাকি।

জার্মানির এ শোর পর অ্যাডেলেকে আবার মঞ্চে দেখা যাবে অক্টোবরের শেষ দিকে। দুই বছর আগে তিনি শুরু করেছিলেন ‘উইকেন্ডস উইদ অ্যাডেলে’ ট্যুর। এ সফরে স্থগিত হয়ে যাওয়া ১০টি শো এখনো বাকি আছে, যেগুলো অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের দ্য কলোসিয়াম অ্যাট সিজারস প্যালেসে। গত মার্চেই এ কনসার্টগুলো হওয়ার কথা ছিল। কিন্তু কণ্ঠনালির সমস্যার কারণে সেগুলো স্থগিত করেন অ্যাডেলে।

দীর্ঘ বিরতির সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসেবে অ্যাডেলে বলেছেন, ‘আমার বিশ্রাম দরকার। সাত বছর ধরে আমি চেষ্টা করছি নিজের জন্য একটা নতুন জীবন তৈরির। সেই জীবনটাই এখন উপভোগ করতে চাই।’ তাঁর এ কথার সূত্রে অনেকে মনে করছেন, ক্রীড়াব্যক্তিত্ব রিচ পলের সঙ্গে নতুন করে সংসার শুরু করতে যাচ্ছেন অ্যাডেলে। সে কারণেই তাঁর এই বিরতির সিদ্ধান্ত।

রিচ পলের সঙ্গে সম্পর্কের কথা অ্যাডেলে মিউনিখের এক কনসার্টেই প্রথম প্রকাশ্যে আনেন। ২০২১ সাল থেকে সম্পর্কে আছেন অ্যাডেলে ও পল। এর আগে ২০১৮ সালে সাইমন কোনেকিকে বিয়ে করেন তিনি। ৩ বছরের মাথায় তাঁদের বিচ্ছেদ হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen − two =