আবারও কাছাকাছি শাকিব-অপু

অতীতের তিক্ততা ভুলে আবারও এক হচ্ছেন শাকিব খান ও অপু বিশ্বাস। বিষয়টি নিয়ে দুজনের কেউ প্রকাশ্যে মুখ না খুললেও তাঁদের সাম্প্রতিক বিভিন্ন কর্মকাণ্ডে সে ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। কোরবানির ঈদে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘প্রিয়তমা’ আর অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’। সিনেমা হলে তাঁরা পরস্পরের প্রতিদ্বন্দ্বী হলেও দুজনই দুজনের সিনেমার জন্য শুভকামনা জানিয়েছেন। প্রিয়তমার পাশাপাশি দর্শকদের লাল শাড়ি সিনেমাটিও দেখার আহ্বান জানিয়েছেন শাকিব।

সাধারণত নিজের সিনেমা ছাড়া অন্য কারও সিনেমার প্রচারণায় দেখা যায় না শাকিবকে। তবে সাবেক স্ত্রীর সিনেমার বেলায় নতুন দৃষ্টান্ত তৈরি করলেন চিত্রনায়ক।

এসব ঘটনায় ইন্ডাস্ট্রিতে গুঞ্জন রটেছে, আবারও কাছাকাছি এসেছেন শাকিব-অপু। অনেকেই মনে করছেন, দুই তারকার এক হওয়াটা সময়ের ব্যাপার মাত্র।

শাকিব-অপুর ঘনিষ্ঠতার গুঞ্জন আরও উসকে দিয়েছে অপুর একটি মন্তব্যে। গত শুক্রবার লাল শাড়ি সিনেমার হল ভিজিটে এসে অপু জানিয়েছেন, সিনেমাটি প্রযোজনা করতে গিয়ে আর্থিক সংকটে পড়েছিলেন। লাল শাড়ির শেষ লটে ২০ দিনের আউটডোর শুটিং ছিল। এর মধ্যে ১৮ দিনের মাথায় আর্থিক সংকটে পড়েন তিনি। ওই সময় এ সংকট থেকে অপুকে উদ্ধার করতে এগিয়ে এসেছিলেন শাকিব। তাঁর দেওয়া অর্থেই সিনেমাটির শুটিং শেষ করেন অপু। তিনি বলেন, ‘আমার প্রতিটি সফলতার পেছনে কৃতিত্ব, অবদান সমস্তই শাকিব খানের। উনি যদি আমার পাশে না থাকতেন বা আমার কাজে উনার সাপোর্ট যদি না পেতাম, হয়তো প্রযোজনাটা আমি করে উঠতে পারতাম না। আমি এটুকুও বলতে চাই, লাল শাড়ি করতে গিয়ে ফিন্যান্সিয়ালি আটকে গিয়েছিলাম। বিষয়টি তাঁকে বলার সঙ্গে সঙ্গে তিনি এগিয়ে এসেছেন। আমি তাঁর কাছে কৃতজ্ঞ।’

ভালোবেসে বিয়ের পর শাকিব-অপুর সংসারে পুত্রসন্তান আব্রাহাম খান জয় আসে। ছেলের বয়স যখন দুই বছর তখন বিচ্ছেদের পথে হাঁটেন তাঁরা। ওই সময় পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অনেক অভিযোগ করেছিলেন শাকিব-অপু। ২০১৮ সালের মার্চে বিচ্ছেদের এত দিন পর অপু বিশ্বাসের উপলব্ধি হয়েছে, আবেগের বশবর্তী হয়ে সেসব বলেছিলেন।

ইন্ডাস্ট্রির অন্দরের খবর, শুধু শাকিবের সঙ্গে নয়, তাঁর পরিবারের সঙ্গেও অপুর সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। কয়েক মাস আগে ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অপু জানিয়েছিলেন, শাকিব খানের সঙ্গে এখন প্রায়ই তাঁর কথাবার্তা হয়। ব্যক্তিগত ব্যাপারের পাশাপাশি কাজ নিয়েও পরামর্শ পান তাঁর কাছে।

বিচ্ছেদ ভুলে আবার এক ছাদের নিচে আসছেন এ জুটি? এ বিষয়ে অপু বিশ্বাস বলেছেন, ‘সেটা এখন বলব না, সময় বলে দেবে। আগে কী করেছে না করেছে, সেটা আমি জানি না, শাকিবের এখন অনেক পরিবর্তন লক্ষ করেছি। সন্তান, পরিবার-পরিজনের প্রতি দারুণ আবেগ কাজ করে তাঁর। শাকিব একজন ভালো মনের মানুষ।’

ক্যারিয়ারের শুরু থেকে এ পর্যন্ত অপু বিশ্বাসের বেশির ভাগ সিনেমার নায়ক শাকিব খান। একটা সময় শাকিবের সিনেমা মানেই ছিল অপুর উপস্থিতি। তবে বিবাহবিচ্ছেদের পরে আর তাঁদের এক ফ্রেমে দেখা যায়নি। জুটি হিসেবে বড় পর্দায় তাঁদেরকে মিস করেন দর্শক। ভবিষ্যতে শাকিবের সঙ্গে আর অভিনয় করবেন কি না, এ প্রশ্নের জবাবে অপু গণমাধ্যমকে বলেছেন, ‘দর্শকদের চাওয়া পূরণ করাটাই আমাদের কাজ। দর্শকেরা যেহেতু চাইছেন, পরিচালক-প্রযোজকদের পক্ষ থেকে প্রস্তাব এলে আমি কাজ করতে রাজি।’

বিষয়টি নিয়ে কথা বলেছেন শবনম বুবলীও। সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে বুবলীর সামনে এ প্রসঙ্গ তুললে তিনি বলেন, ‘যদি তাঁরা আবারও একসঙ্গে হন, তাহলে মোস্ট ওয়েলকাম। সেটা নিয়ে গোপনীয়তা কেন? তাঁরা সম্মানের সঙ্গেই বলতে পারেন যে তাঁরা একটি সিদ্ধান্তে যাচ্ছেন। তার মানে এই না, আমাকে অপদস্থ করে তারপর কোনো সিদ্ধান্তে যেতে হবে।’ শেষ পর্যন্ত কোন দিকে দাঁড়াবে বাংলা সিনেমার এ তিন তারকার সম্পর্ক, সেটা হয়তো সময়ই বলে দেবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × two =