ইন্টার মিলানে যোগ দিলেন ফরাসি ফরোয়ার্ড থুরাম

ফ্রি ট্রান্সফার সুবিধায় ইন্টার মিলানে যোগ দিয়েছেন ফ্রান্স জাতীয় দলের স্ট্রাইকার মার্কোস থুরাম। সিরি-এ ক্লাব সূত্র এ কথা জানিয়েছে। ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য লিলিয়ান থুরামের পুত্র ২৫ বছর বয়সী মার্কোস থুরাম পাঁচ বছরের চুক্তিতে মিলানে স্বাক্ষর করেছেন। সাড়ে ছয় মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালিস্ট দলে যোগ দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যম রিপোর্ট করেছে।

বুন্দেসলিগা ক্লাব বরুসিয়া মনচেনগ্ল্যাবাচের হয়ে ক্যারিয়ারের অন্যতম সফল মৌসুম কাটনোর পুরস্কার হিসেবে থুরামকে দলভুক্ত করেছে ইন্টার। গত মৌসুমে বুন্দেসলিগার ক্লাবটির হয়ে থুরাম ১৩ গোল করেছেন। মৌসুমের শেষে তিনি ফ্রি এজেন্টে পরিনত হন।

ইন্টারের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মার্কোস থুরাম ইন্টারের পক্ষে স্বাক্ষর করেছেন। ১৯৯৮ সালে জন্মগ্রহণ করা এই ফরোয়ার্ড বরুসিয়া মনচেনগ্ল্যাবাখের সাথে চার মৌসুম কাটানোর পর ইন্টারে যোগ দিলেন।’

ইন্টারে লটারো মার্টিনেজের সাথে ফরোয়ার্ড লাইনে খেলবেন থুরাম। পিএসজির আগ্রহ সত্বেও শেষ পর্যন্ত থুরাম ইন্টারকেই বেছে নেন। অভিজ্ঞ এডেন জেকো টার্কিশ জায়ান্ট ফেনারবাচের সাথে গত সপ্তাহে চুক্তি সম্পন্ন করায় ইন্টারও থুরামকে দলে পেতে মরিয়া হয়ে উঠেছিল।

যে শহরে থুরামের জন্ম সেই পার্মাতে পাঁচ মৌসুম খেলেছেন তার বাবা লিলিয়ান থুরাম। এই ক্লাবের হয়ে ১৯৯৯ সালে উয়েফা কাপ ও ইতালিয়ান কাপ জয় করেছেন। তারকা সমৃদ্ধ এই ক্লাবটিতে ঐ সময় ইতালিয়ান আইকন গিয়ানলুইগি বুফন ও ফ্যাবিও ক্যানাভারোও খেলেছেন। ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালে থুরাম সিনিয়রের ফ্রান্সকে পেনাল্টিতে পরাজিত করে বুফন ও ক্যানাভারোর ইতালি শিরোপা জয় করেছিল।

লিলিয়ান থুরাম চেয়েছিলেন তার ছেলে জুডো অথবা ফেন্সিং খেলুক। কিন্তু মার্কোস থুরাম তার বাবার পথেই হেঁটেছেন। থুরাম জুনিয়র গত বছর ডিসেম্বরে বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজয়ের স্বাদ পেয়েছেন। নাটকীয় ম্যাচটি ৩-৩ গোলে ড্র হবার পর পেনাল্টিতে ফ্রান্স পরাজিত হয়। ১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা থুরামের এ্যাসিস্টে কিলিয়ান এমবাপ্পে গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিল ফ্রান্স।

ইন্টারের মূল একাদশে জায়গা পেতে থুরামকে হয়তোবা অভিজ্ঞা রোমেলু লুকাকুর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। এ সপ্তাহে চেলসি থেকে ধারে খেলতে আসা বেলজিয়ান এই স্ট্রাইকারের চুক্তি শেষ হয়ে যাওয়া সত্বেও মিলানের সাথে আলোচনার কথা রয়েছে।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 − 10 =