ইমনের সংগীতে নতুন গানে ঋতুরাজ ও নন্দিতা

ইমন চৌধুরীর সংগীতায়োজনে ‘সাদা সাদা কালা কালা’সহ বেশ কিছু গান জনপ্রিয় হয়েছে। চিরকুট ছাড়ার পর নিজের গড়া ‘ইমন অ্যান্ড টিম’ ব্যান্ড নিয়ে কনসার্টে নিয়মিত ইমন। কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনে তাঁর সংগীতায়োজনে ‘কথা কইও না’ গানটিও শ্রোতাদের মুখে মুখে। এবার তিনি নিয়ে এসেছেন নতুন গান ‘আগ বাড়িয়ে কেউ ভালোবাসি বলে না’।

কোক স্টুডিও বাংলার প্রথম সিজনে ‘বুলবুলি’ গানটি জনপ্রিয় হওয়ার পর এ গানে আবারও একত্র হলেন ঋতুরাজ ও নন্দিতা। গানের কথা লিখেছেন রোহিত সাধুখাঁ। গানটির লিরিক্যাল ভিডিও তৈরি করেছেন বাপ্পা দে। গতকাল ইমন চৌধুরীর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশের পর থেকে প্রশংসিত হচ্ছে ঋতুরাজ ও নন্দিতার গাওয়া গানটি।

নতুন গান নিয়ে ইমন চৌধুরী বলেন, ‘আগ বাড়িয়ে কেউ ভালোবাসি বলে না গানটি আমাদের হৃদয়ের খুব কাছের। দেড় বছর আগে ঋতুরাজ ও নন্দিতা কণ্ঠ দিয়েছিল। দুজনেই খুব যত্ন নিয়ে গেয়েছিল। গানটি সুন্দরভাবে শ্রোতাদের সামনে উপস্থাপন করার জন্যই এত সময় নিয়েছি। সংগীতায়োজনে নতুন কিছু আনার চেষ্টা করেছি। এ ছাড়া ভিডিও নিয়েও বিশেষ পরিকল্পনা ছিল। এমন কিছু গান থাকে, যেগুলো কাউকে দিতে ইচ্ছা করে না। নিজের কাছে রেখে দিতে মন চায়। এ গানটিও আমার কাছে তেমন। দর্শক-শ্রোতাদের জন্য এটি আমাদের সবার পক্ষ থেকে ভালোবাসার উপহার।’

এখন গান মানেই মিউজিক ভিডিও। তবে আগ বাড়িয়ে কেউ ভালোবাসি বলে না গানে ব্যবহার হয়েছে লিরিক্যাল ভিডিও। এ প্রসঙ্গে ইমন চৌধুরী বলেন, ‘আমার মনে হয় গানের কথাগুলো একেবারেই ব্যক্তিগত। দুজন মানুষের ভালোবাসার গল্প। চেয়েছি শ্রোতারা যেন গানের কথায় নিজেদের খুঁজে পান। এ কারণে লিরিক্যাল ভিডিও করেছি।’

ইমন চৌধুরী এখন প্রস্তুত হচ্ছেন কোক স্টুডিও বাংলার কনসার্টের জন্য। ১০ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বসবে এবারের আসর।এ ছাড়া সিনেমার কাজ নিয়েও ব্যস্ত সময় পার করছেন তিনি। ইমন চৌধুরী জানান, গিয়াসউদ্দিন সেলিমের ‘কাজল রেখা’, মিশুক মনিরের ‘দেয়ালের দেশ’, পিকলু চৌধুরীর ‘দাওয়াল’সহ কয়েকটি সিনেমার সংগীতের কাজ রয়েছে তাঁর হাতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 + 15 =