উবারের এক রাইডে ভাড়া সাড়ে সাত কোটি!

একটি উবার রাইডের ভাড়া কত হতে পারে, এক হাজার থেকে সর্বোচ্চ দশ হাজার? কিন্তু, যদি রাইড শেষে আপনি দেখতে পান, আপনাকে সাড়ে সাত কোটি টাকা ভাড়া শোধ করতে বলছে, তাহলে কি অবস্থা হতে পারে, সেটি ভাবাও যাচ্ছে না। কিন্তু ভাবনার অতীত হলেও, এমন এক ঘটনাই ঘটেছে ভারতে।

ভারতের রাজধানী দিল্লির কাছে নয়ডা এলাকার দীপক টেঙ্গুরিয়া কাছের এক গন্তব্য যেতে উবার কল করেন। তিনি দেখতে পান, সম্ভাব্য ভাড়া দাঁড়াতে পারে ৬২ রুপি। রাইড শেষে পথের সঠিক দূরত্ব, ওয়েটিং টাইম এসব হিসাবে নিয়েই চূড়ান্ত ভাড়া জানিয়ে দেয় উবার অ্যাপ, এতে চালকের কিছু করার  থাকে না।

যাইহোক, দীপক তার গন্তব্যে পৌঁছানোর পরে, তিনি তার অ্যাপে দেখতে পান যে, তাকে সাত কোটি ৬৬ লাখ রুপি শোধ করতে বলা হচ্ছে। হতবাক দীপক কি বলবেন, আর কি করবেন বুঝে উঠতে পারছেন না। ভাবছেন, তিনি মনে হয় মঙ্গলগ্রহ থেকে উবারে করে এসেছেন, তাই এতো ভাড়া!!

শুক্রবার দীপকের বন্ধু আশীষ এক্স হ্যান্ডেলে ঘটনাটি শেয়ার করার সঙ্গে সঙ্গে ভাইরাল। উবারের এমন অবিশ্বাস্য ভাড়া চাওয়া ঘটনাটি প্রকাশ্যে আসে। ভিডিওতে দেখা যাচ্ছে, দীপক ও আশীষ বিশালকারের উবার বিল নিয়ে আলোচনা করছেন। সেখানেই দীপক তার উবারের বিলকে দেখাচ্ছিলেন।

উবারের বিলটিতে দেখানো হয়েছে, ভাড়া হিসাবে নেয়া চার্জ করা হয়েছে এক কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ৬৪৭ রুপি। আর, ওয়েটিং চার্জ ধরা হয়েছে পাঁচ কোটি ৯৯ লাখ ৯ হাজার ১৮৯ রুপি। দীপক বলছেন, যাত্রপথে কোথাও দাঁড়াতে হয়নি, ফলে ওয়েটিং চার্জ অবান্তর।

ভিডিওতে আশীষকে বলতে শোনা যাচ্ছিলো, আপনি যদি উবারে করে চাঁদ থেকেও ঘুরে আসেন তাহলেও অতো বিশাল ভাড়া উঠবে কি না, বলা যাচ্ছে না। এই ঘটনাটি ভাইরাল হবার পরপরই উবার ইন্ডিয়া অফিস থেকে ক্ষমা চেয়ে দ্রুত সমস্যা সমাধান করার আশ্বাস দেয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + two =