এক মঞ্চে গাইলেন মৌসুমী ও মুন্নী

অভিনয়ের পাশাপাশি গানও ভালো গাইতে জানেন মৌসুমী। সিনেমায় প্লেব্যাকের পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে গেয়ে সে প্রমাণ তিনি আগেই দিয়েছেন। আবারও মঞ্চে গাইলেন মৌসুমী। এবার তাঁর সঙ্গে ছিলেন কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। গত রোববার নিউইয়র্কের বাফেলোর অ্যালেক্সান্ডার অ্যাভিনিউয়ে প্রবাসীদের আয়োজনে ‘সামার আ ফেস্টিভ্যাল’ শিরোনামের আয়োজনে গান গেয়ে শোনান এই দুই শিল্পী।

অনেক দিন হলো যুক্তরাষ্ট্রে আছেন চিত্রনায়িকা মৌসুমী। সেখানে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে নানা অনুষ্ঠানে অংশ নিচ্ছেন তিনি। তারই ধারাবাহিকতায় তিনি অংশ নিলেন সামার আ ফেস্টিভ্যালে। আয়োজন শুরু হয় সন্ধ্যায়। নানা আনুষ্ঠানিকতা শেষে রাত ১০টায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার ‘ও আমার বন্ধু গো চিরসাথী পথচলার’ গানটি গাইতে গাইতে মঞ্চে আসেন মৌসুমী। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের এই সিনেমা দিয়েই চলচ্চিত্রে অভিষেক হয়েছিল মৌসুমী ও সালমান শাহর।

এরপর মৌসুমী গেয়ে শোনান তাঁর অভিনীত ‘অন্তরে অন্তরে’ সিনেমার ‘এখানে দুজনে নিরজনে’, কেয়ামত থেকে কেয়ামতের ‘এখন তো সময় ভালোবাসার’। নিজের গাওয়া শেষ হলে মৌসুম মঞ্চে ডাকেন সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নীকে। ‘ও প্রিয় আমি তোমার হতে চাই’ দিয়ে পরিবেশনা শুরু করেন মুন্নী। এরপর বেশ কিছু মৌলিক গানের পাশাপাশি চট্টগ্রাম ও সিলেটের আঞ্চলিক গান পরিবেশন করেন তিনি। মুন্নীর পরিবেশনায় ‘খাইরুন লো তোর লম্বা মাথার কেশ’ গানের সময় আবারও মঞ্চে আসেন মৌসুমী। অংশ নেন কোরিওগ্রাফিতে। রাত ১২টা পর্যন্ত চলে দুই শিল্পীর পরিবেশনা।

মৌসুমী বলেন, ‘যুক্তরাষ্ট্রে এ ধরনের ভিন্ন আয়োজনে এবারই প্রথম অংশ নিলাম। নিজে গান গেয়েছি। বিষয়টি আমার কাছে সত্যিই অন্য রকম ভালো লেগেছে। সঙ্গে মুন্নী থাকায় এ ভালো লাগা আরও বেড়ে গেছে।’

মুন্নী বলেন, ‘যুক্তরাষ্ট্রে প্রবাসীদের এমন আয়োজন কমই হয়ে থাকে। বিশেষত একই মঞ্চে আমি আর বাংলাদেশের প্রিয় নায়িকা মৌসুমী—এটি সত্যিই এক দারুণ ব্যাপার ছিল।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 5 =