এবার পূজায় তিথির সঙ্গে তপন চৌধুরীর নতুন গান

কানাডার প্রবাসজীবন থেকে দুই সপ্তাহের জন্য দেশে এসেছেন কণ্ঠশিল্পী তপন চৌধুরী। আসার আগেই কথা হয়েছিল একটি গান নিয়ে। কানাডায় বসেই গানের লিরিক দেখেছেন, সুর শুনেছেন। দেশে এসে কণ্ঠ দিলেন সেই গানে। শিরোনাম ‘কিছুটা সময়’। লিখেছেন ও সুর করেছেন রিপন চৌধুরী। রিপনের লেখা গানে আগেও কণ্ঠ দিয়েছিলেন তপন চৌধুরী। শুধু তপন চৌধুরীই নন, মিতালী মুখার্জি, ফাহমিদা নবী, রূপঙ্করসহ অনেকেই গেয়েছেন রিপনের গান। কিছুটা সময় গানটি দ্বৈতকণ্ঠের। তপন চৌধুরীর সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন জান্নাতে রোম্মান তিথি। গানের রেকর্ডিং শেষে গত সোমবার রাজধানীর অদূরে গানের মিউজিক ভিডিওর শুটিং করেছেন তপন চৌধুরী ও তিথি। মিউজিক ভিডিও নির্মাণ করছেন সাইফুল।

গানটি প্রসঙ্গে তপন চৌধুরী বলেন, ‘আমি কানাডায় থাকতেই গানটি আমার কাছে পাঠানো হয়। গানটির কথা ও সুর আমার ভীষণ ভালো লেগেছে। তাই দেশে এসে গানটির কাজ শেষ করলাম। অনেক দিন পর শ্রোতাদের গান উপহার দিতে পেরে খুব ভালো লাগছে।’ সহশিল্পী তিথি সম্পর্কে তপন চৌধুরী বলেন, ‘তিথি একজন পরিশীলিত শিল্পী। ওর কণ্ঠটা ভীষণ মিষ্টি। তাঁর ব্যক্তিত্ব আমাকে মুগ্ধ করেছে। সব মিলিয়ে তাঁকে আমার একজন পরিপূর্ণ শিল্পী মনে হয়েছে। তাই তাঁর সঙ্গে গাইতে সম্মত হয়েছি। গানটি খুব ভালো হয়েছে।’

তিথি বলেন, ‘আমার পরম সৌভাগ্য, তপন চৌধুরীর মতো একজন কিংবদন্তি সংগীতশিল্পীর সঙ্গে গাইতে পেরেছি। এটা যে আমার কত বড় পাওয়া, তা ভাষায় প্রকাশের নয়। তপন চৌধুরী এমন একজন শিল্পী, যাঁর কণ্ঠ থেকে মেলোডি ঝরে। আমার বিশ্বাস আমাদের গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে।’ আসন্ন দুর্গাপূজা উপলক্ষে শিগগিরই প্রকাশ করা হবে গানটি। আগামীকাল সিলেটের বিশ্বনাথে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দেবেন তপন চৌধুরী। সেখান থেকে ফিরে লাগেজ গোছাবেন কানাডার উদ্দেশে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine − seven =