এশিয়া কাপ শেষ নাজমুল হোসেন শান্তর

এশিয়া কাপ সুপার ফোর-এর আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ দল।  এ  সর্বোচ্চ রান সংগ্রহক নাজমুল হোসেন শান্ত হ্যামস্ট্রিং ইনজুরির কারনে চলমান এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন।

গ্রুপ পর্বে শ্রীলংকার বিপক্ষে ৮৯ ও আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রানের নান্দনিক দু’টি ইনিংস খেলেন শান্ত। গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং করার সময় বাঁ হ্যামেস্ট্রিংয়ে কিছুটা অস্বস্তিবোধ করেছিলেন তিনি। এজন্য সোমবার এমআরআই করা হয়।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান জানান, ‘ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানায় সে এবং পরবর্তীতে আর ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যানে দেখা গেছে তার  মাংসপেশি ছিঁড়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘সতর্কতা হিসেবে এই টুর্নামেন্টে আর খেলবেন না শান্ত এবং পুনর্বাসন শুরু করতে ও বিশ^কাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরবেন তিনি।’

লাহোরে আফগানিস্তানের বিপক্ষে মেহেদি হাসান মিরাজের সাথে ১৯৪ রানের জুটি গড়েছিলেন শান্ত। গরম আবহাওয়ায় অস্বস্তিবোধ করায় ১১২ রান করা মিরাজ আহত অবসর নিলেও ব্যাটিং করে গেছেন শান্ত।

পরবর্তীতে মাঠে ফিরে বোলিং করেন মিরাজ। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য ফিট আছেন তিনি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − 4 =