বড় পর্দায় ঝড় তুলে এবার ওটিটিতে আসছে ‘কল্কি’

পৌরাণিক কল্পবিজ্ঞানের সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’ মুক্তি পায় গত ২৭ জুন। নাগ অশ্বিন পরিচালিত তেলুগু সিনেমাটি একই সঙ্গে মুক্তি পায় হিন্দি, তামিল, মালয়ালম, কন্নড় ও ইংরেজি ভাষায়। এতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, কমল হাসান, প্রভাস, দীপিকা পাড়ুকোন, শাশ্বত চট্টোপাধ্যায় ও দিশা পাটানির মতো জনপ্রিয় অভিনয়শিল্পীরা। ৬০০ কোটি রুপি বাজেটের কল্কি আয় করেছে ১ হাজার ১০০ কোটি রুপির বেশি। সিনেমা হল কাঁপিয়ে এবার কল্কি আসছে ওটিটি প্ল্যাটফর্মে। জানা গেছে, নেটফ্লিক্স ও আমাজন প্রাইম ভিডিও—ভিন্ন দুটি প্ল্যাটফর্মে ২২ আগস্ট একই দিনে মুক্তি পাবে কল্কি।

নেটফ্লিক্সে দেখা যাবে সিনেমাটির হিন্দি ভার্সন। আর তেলুগু, তামিল, মালয়ালম ও কন্নড় ভাষায় কল্কি মুক্তি দেবে আমাজন প্রাইম ভিডিও। গতকাল প্ল্যাটফর্ম দুটি ভিন্ন দুই টিজার শেয়ার করে এ খবর জানিয়েছে। কল্কিতে প্রভাসকে দেখা গেছে ভৈরব চরিত্রে। ওটিটিতে মুক্তির খবর জানিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে প্রভাস বলেন, ‘কল্কি ২৮৯৮ এডি সিনেমায় নির্মাতা নাগার সঙ্গে কাজ করা আমার জীবনের একটি অসাধারণ অভিজ্ঞতা। সিনেমাটি শুধু পৌরাণিক গল্পের সঙ্গে ভবিষ্যৎ পৃথিবীর মিশ্রণ নয়, বরং মানব প্রকৃতির অনেক জটিল উপাদান উঠে এসেছে এতে। ভৈরব চরিত্রে অভিনয় করে প্রেক্ষাগৃহে দর্শকদের অনেক ভালোবাসা পেয়েছি। এবার সারা বিশ্বের দর্শক সিনেমাটি দেখতে পাবেন ঘরে বসে। আশা করি, দর্শকেরা উপভোগ করবেন।’

পরিচালক নাগ অশ্বিনের সাজানো গল্প অনুযায়ী, কুরুক্ষেত্র যুদ্ধের ৬ হাজার বছর পর জন্ম নিচ্ছে কল্কি। এর মধ্যে মহাজাগতিক বদল ঘটেছে গোটা বিশ্বে। মহাভারতের সঙ্গে কল্পবিজ্ঞানের মিশেলে লেখা হয়েছে কল্কির চিত্রনাট্য। কল্কির প্রেক্ষাপট কাশী, যেখানে গঙ্গা নদী মানুষের পাপ ধুয়ে শুকিয়ে গেছে। সেখানেই অন্ধকারের মধ্যে বাস করে অশ্বত্থামা। উত্তরার গর্ভের সন্তান নষ্ট করার পাপ ধোয়ার অপেক্ষায় সে-ও বসে আছে।

গল্প অনুযায়ী, বিষ্ণুর দশম অবতারকে গর্ভে ধারণ করে দীপিকা অভিনীত চরিত্র সুমতি বা এসইউএম-৮০ (ল্যাব নেম)। পৃথিবীকে বিপদের হাত থেকে রক্ষা করতে তাঁর ওপর কল্কিকে পৃথিবীর আলো দেখানোর দায়িত্ব বর্তেছে। দীপিকার গর্ভস্থ সন্তানই বিষ্ণুর সেই দশম অবতার। জানা গেছে, প্রথম পর্বের সাফল্যের পর এরই মধ্যে প্রস্তুতি চলছে কল্কির দ্বিতীয় পর্ব নির্মাণের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − three =