ওয়েস্ট ইন্ডিজ সফরে ইংল্যান্ডের অধিনায়ক হয়ে ফিরছেন বাটলার

লন্ডন, ৩ অক্টোবর ২০২৪ (বাসস/এএফপি) : ইনজুরি কাটিয়ে ইংল্যান্ড দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক জশ বাটলার। এ মাসের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ১৪ সদস্যের দলে তিনজন নতুন মুখ রাখা হয়েছে।

কাফ ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে খেলতে পারেননি বাটলার।

টি-টোয়েন্টি সিরিজ ১-১’এ ড্র করলেও ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৩-২ ব্যবধানে হেরে যায় ৫০ ওভার ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

সাদা বলের ক্রিকেটে বিধ্বংসী ব্যাটারদের একজন ২০১৯ সালে ওয়ানডের বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের সদস্য বাটলার। এ বছরের জুনে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি বাটলার। ওই আসরে ট্রফি ধরে রাখার মিশনে ব্যর্থ হয়েছে ইংল্যান্ড।

প্রথমবারের মত ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন লেগ-স্পিনার জাফর চোহান, পেসার জন টার্নার এবং ব্যাটিং অলরাউন্ডার ড্যান মসলি।

দলে সুযোগ পেয়ে ইয়র্কশায়ারের ২২ বছর বয়সী চোহান বলেন, ‘স্বপ্নের মতো লাগছে। আমার স্কিল অনন্য এবং ইংল্যান্ডের আগে যা ছিল সেটা থেকে কিছুটা ভিন্ন। আমি নিজের খেলা নিয়ে খুব আত্মবিশ্বাসী এবং যেভাবে বোলিং করি তাতে আমি নিজেকে একজন খেলোয়াড় হিসেবে ফুটিয়ে তুলতে চাই ।’

আগামী সপ্তাহে মুলতানে পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড। ঐ সিরিজের জন্য বর্তমানে পাকিস্তানে আছে ইংল্যান্ড টেস্ট দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন টেস্ট দলে থাকা হ্যারি ব্রুক। ঐ সিরিজের ৫ ইনিংসে ৭৮ গড়ে সর্বোচ্চ ৩১২ রান করেছিলেন তিনি।

আগামী পহেলা নভেম্বর থেকে ওয়ানডে এবং ৯ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ড দল : জশ বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, জাফর চোহান, স্যাম কারান, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মসলি, জেমি ওভারটন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × three =