‘ও কালাচান’ গান নিয়ে আসছেন রাকা পপি

‘ও কালাচান’ শিরোনামের নতুন গান গেয়েছেন রাকা পপি। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ১১ মে, বৃহস্পতিবার তাদের ইউটিউব চ্যানলে অবমুক্ত করা হবে ‘ও কালাচান’ গানটির ভিডিও। সেই সাথে গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপে।

গানটি লিখেছেন রামানন্দ সরকার। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ভারতের জনপ্রিয় শিল্পী ও সংগীত পরিচালক আকাশ সেন। গানের কথার সাথে মিল রেখে গানটির দৃষ্টি নন্দন ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। ভিডিওতে মডেল হিসেবে দেখা যাবে আলভি মামুন ও তৃষ্ণা কে। আছে রাকা পপির উপস্থিতিও।

নিজের নতুন এই গান নিয়ে উচ্ছ্বসিত রাকা পপি জানালেন, ‘দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক আকাশ সেন খুবই চমৎকার ভাবে গানটির সুর ও সংগীত করেছেন। গানটির কথা, সুর, সঙ্গীত এবং সেই সাথে ভিডিও সবমিলে এত নান্দনিত একটা কাজ হয়েছে যে, আমি মনে করি বর্তমান সময়ের শ্রোতা- দর্শকদের ভীষণ ভালো লাগবে গানটি। আর তাদের ভালো লাগলেই আমি এবং আমার টিমের সবার পরিশ্রম সার্থক ‘

রাকা পপির ভালোবাসার অনেকটা জুড়েই গান। সেই ছোট বেলা থেকে গানের সাথে যুক্ত। বাবা-মা দু’জনের ইচ্ছা মেয়ে গান করুক। তাইতো, তার সঙ্গীতের এই পথচলায় তারা পাশে থেকেছেন প্রতি মুহুর্ত। তিনি রাকা পপি। সঙ্গীতের একাধিক শাখায় দখল আছে এই শিল্পীর। গান শিখেছেন উচাঙ্গ সংগীতের শিক্ষক শ্রদ্ধেয় মঙ্গল চন্দ্র মন্ডলের কাছে। এরপর বুলবুল ললিতকলা একাডেমী থেকে উচ্চাঙ্গ সংগীত ও ছায়ানট থেকে লোকসঙ্গীতের তালিম নিয়েছেন দীর্ঘদিন।

পাশাপাশি বিবিএ, এমবিএ ও এলএলবি সম্পন্ন করেছেন সফলতার সাথে। বর্তমানে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অল্টারনেটিভস ঢাকাতে সংগীত বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত। ইচ্ছা আছে সংগীত নিয়ে আরও উচ্চশিক্ষার নেয়ার।

তবে সবকিছুই করছেন সঙ্গীতের আঙ্গিনায় হাঁটা চলা করেই। বাংলাদেশ বেতার ও টেলিভিশিনে নিয়মিত গান করেন তিনি। এরই ধারাবাহিকতায় এবার ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পেতে যাচ্ছে রাকা পপির নতুন গান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 2 =