করেনায় একদিনে মৃত্যু ৭, শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার  ৬১১ জন। গতকাল শনাক্ত ছিল ১ হাজার ৭৯৯ জন। অর্থাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে শনাক্ত কমেছে।

শুক্রবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, আজকের ৭ জন নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হলো ২৯ হাজার ১৯৫ জনের এবং মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৮৮ হাজার ১০১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৮২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫৯৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৫৮০টি। এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৬ দশমিক ৮২ শতাংশসহ এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ৩ জন। তাদের বয়স বিবেচনায় ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বাংলা ট্রিবিউন

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 2 =