‘খুন’ হয়েছিলেন সুশান্ত রাজপুত, দাবি মর্গকর্মীর

বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর আড়াই বছর পর মর্গের এক কর্মী দাবি করছেন, এ অভিনেতা ‘আত্মহত্যা’ করেননি, তাকে ‘খুন’ করা হয়েছিল। টোয়েন্টিফোর ডটকম

মুম্বাইয়ের কুপার হাসপাতালের মর্গের কর্মী রূপকুমার শাহ এমন দাবি করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। কুপার হাসপাতালেই সুশান্তের মরদেহের ময়নাতদন্ত হয়েছিল।

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রূপকুমার শাহ বলেন, সেদিন হাসপাতারে পাঁচজনের মৃতদেহ আসে ময়নাতদন্তের জন্য।

“ময়নাতদন্তে সময় জানতে পারি, ওই পাঁচটির মধ্যে একটি ছিল সুশান্তর মরদেহ। তার শরীরে আঘাতের একাধিক চিহ্ন ছিল। এছাড়া ঘাড়ে দুটি থেকে তিনটি দাগ ছিল। ঊর্ধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে ময়নাতদন্তের কোনো ভিডিও না করে শুধু শরীরের কয়েকটি ছবি তোলা হয়েছিল।“

মর্গকর্মীর এমন তথ্যের বিষয়ে কথা বলেছেন সুশান্তর আইনজীবী বিকাশ সিংও। তিনিও মনে করেন, সুশান্তের মৃত্যু সাধারণ ‘আত্মহত্যার’ কোনো ঘটনা নয়, এর পেছনে কোনো ‘ষড়যন্ত্র’ আছে।

“শুধুমাত্র সিবিআই পারবে সুশান্তের মৃত্যুর পেছনের রহস্য উদঘাটন করতে,“ বলেন বিকাশ।

২০২০ সালে কোভিড মহামারীর প্রথম বছরে লকডাউনের মধ্যে আচমকা পাওয়া যায় সুশান্তের মৃত্যুর খবর, যে খবর নাড়িয়ে দিয়ে যায় গোটা বলিউড ইন্ডাস্ট্রিকে।

পুলিশের দাবি, বান্দ্রার কার্টার রোডের নিজের ফ্ল্যাটে সুশান্ত ‘আত্মহত্যা’ করেছেন, ময়নাতদন্তের প্রতিবেদনও তাই বলা হয়েছে। যদিও পরিবারের দাবি ‘খুন’ করা হয়েছে সুশান্তকে।

মুম্বাই পুলিশের পর ভারতের এনফোর্সেমন্ট ডিরেক্টরেট (ইডি), নার্কোটিকস কন্ট্রোল ব্যুরো (এনবিসি) এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই সুশান্তের মৃত্যুর তদন্ত করে।

এছাড়া সুশান্তের জন্য মাদক যোগাড়ের অভিযোগে তার বাবন্ধী অভিনেত্রী রিয়া চক্রবর্তীকেও গ্রেপ্তার করা হয়।

তবে ৩৪ বছর বয়সী এই এ অভিনেতা কী কারণে আত্মহত্যা করে থাকতে পারেন, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি তদন্তের দায়িত্বে থাকা বিভাগগুলো।

পাটনায় জন্ম হওয়া এই অভিনেতা প্রকৌশলে পড়েছিলেন। তিনি পদার্থ বিজ্ঞানে ভারতের জাতীয় অলিম্পিয়াড প্রতিযোগিতায় বিজয়ী ছিলেন। তবে নাচ ও অভিনয়ে সময় দিতে বছর খানেক বাকি থাকতেই প্রকৌশলে পড়ালেখার পাট চুকিয়ে ফেলেন সুশান্ত রাজপুত।

ছোট পর্দায় ‘কিস দেশ মেয় হ্যায় মেরা দিল‘ সিরিয়াল দিয়ে ক্যারিয়ার শুরু হয় এই অভিনেতার। এরপর জনপ্রিয়তা পান ‘পবিত্র রিশতা‘ সিরিয়ালের মাধ্যমে।

অভিনয় এবং ক্যারিশমাটিক উপস্থাপনার জন্য ডাক পান বড় পর্দা থেকে খুব কম সময়ের মাঝেই।

‘এমএস ধোনি- দ্যা আনটোল্ড স্টোরি’ সিনেমাটি সুশান্তের ক্যারিয়ারে অন্যরকম মাত্রা যোগ করে।

’কাই পো চে’, ‘কেদারনাথ’, ‘ছিছোরে’, ‘রাবতা’ , ‘পিকে’ সিনেমায় অভিনয় করে বলিউডের পরিচিত নাম হয়ে ওঠেন সুশান্ত। নেটফিক্সের ‘ড্রাইভ’ সিনেমাতেও তাকে দেখা গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − seven =