গানে গানে জাহাঙ্গীরনগর মাতালেন অঞ্জন দত্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৩১তম ব্যাচের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে শুক্রবার (৩ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়টির সেলিম আল দীন মুক্তমঞ্চে বসেছিল গানের আসর। আর সে আসর মাতাতে মঞ্চে এসে হাজির হন সঙ্গীতশিল্পী অঞ্জন দত্ত। তিনি আসবেন এমন ঘোষণার পর ক্যাম্পাসে হইচই পড়ে যায়।

অঞ্জন দত্তের গান শোনার আয়োজন ছিল রাতে। তবে বিকেলের মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে যায় সেলিম আল দীন মুক্তমঞ্চ। সন্ধ্যার পর দর্শকের ঢেউ ছাপিয়ে যায় মুক্তমঞ্চের আশপাশের এলাকায়। এরপর রাত ৮টার দিকে কালো শার্ট, চোখে কালো সানগ্লাস পরে মঞ্চে আসেন অঞ্জন। জানান, এবারই প্রথম এই তল্লাটে এসেছেন। কোলাহল দেখে মুগ্ধ তিনি। এরপর কন্ঠে তুলে নেন ‘শুনতে কী পাও’ ।

এরপর একে একে ‘তুমি না থাকলে’, ‘ম্যারি এ্যান’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘আমি আসব ফিরে’,‘বসে আছি স্টেশনে’-এর মতো জনপ্রিয় সব গান শোনাতে থাকেন। পৌনে দুই ঘণ্টা দর্শকদের মাতিয়ে রেখে শেষ করেন ‘বেলা বোস’ গান দিয়ে। তার সঙ্গে কণ্ঠে কণ্ঠ মেলান ক্যাম্পাসের হাজারো তরুণ-তরুণী।

গান পরিবেশনের আগে অঞ্জন দত্ত বলেন, ১৯৯৭ সালে বাংলাদেশে প্রথম এসেছিলাম। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম এসেছি। বাংলাদেশে আসতে পেরে আমি ভীষণ আনন্দিত। এপার বাংলার লাখ লাখ দর্শক শ্রোতা রয়েছে আমার। যাদেরকে আমি ভীষণ ভালোবাসি এবং স্মরণ করি। আমি এসব মানুষের ভালোবাসা পেয়ে নিজেকে ধন্য মনে করি।

তিনি বলেন, বেলাবোস নিয়ে পড়ে থেকে লাভ নাই এখন তিনি হয়তো মুখার্জি, খান অথবা চৌধুরী হয়ে গেছেন। এখন ল্যান্ডফোনের যুগটাও নেই হয়ে গেছে মোবাইলের যুগ। তবুও আপনারা বেলা বোস নিয়ে পড়ে আছেন?

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + one =