চাকরি হারালেন জ্যোতিকা জ্যোতি

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিসহ বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারজন পরিচালকের চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করেছে সরকার। সোমবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

২০২৩ সালের মার্চে শিল্পকলায় পরিচালক হিসেবে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক এই নিয়োগ পেয়েছিলেন জ্যোতি। প্রায় দেড় বছর দায়িত্ব পালনের পর তাকে এই পদ থেকে অব্যাহতি দিলো সরকার। তিনি শিল্পকলার গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক ছিলেন।

জ্যোতি ছাড়াও আরও তিনজন পরিচালকের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়। তারা হলেন চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের কাজী আফতাব উদ্দিন হাবলু ও প্রযোজনা বিভাগের সোহাইলা আফসানা ইকো।

চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করার প্রজ্ঞাপন নিজের ফেসবুকে পোস্ট করেন জ্যোতিকা জ্যোতি। সেই পোস্টে জ্যোতি লেখেন, এক প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

এসময় জ্যোতি বলেন, আজ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। লেখক, গবেষক, প্রকাশকদের অনুরোধ থাকলো আপনারা সরাসরি বিভাগে যোগাযোগ করবেন।

শিল্পকলার দায়িত্বে থাকার অভিজ্ঞতা জানিয়ে জ্যোতি লেখেন, দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × four =