জবা’তে ভিন্ন এক শানু

শানারেই দেবী শানু, লাক্স সুপারস্টার। অভিনয়ের পাশাপাশি তিনি এখন একজন সাহিত্যিকও বটে। বিগত বেশ কয়েক বছর যাবত তার লেখা উপন্যাস নিয়মিত বইমেলায় প্রকাশিত হয়ে আসছে। নাটকে তিনি যে খুব নিয়মিত এমনটি নয়। তবে গল্প এবং চরিত্র ভালোলাগলে অভিনয় করেন তিনি। অভিনয়ের প্রতি রয়েছে তার অদম্য প্রেম। তাই গল্পটা আর চরিত্রটা ভালো হওয়াই জরুরী তার কাছে। কোনোরকম কাজ করার প্রতি আগ্রহী নন এই লাক্স সুপারস্টার। দীপ্ত টিভিতে নিয়মিত প্রচারিত হচ্ছে আহমেদ খান হীরকের মূল ভাবনায়, নাসিমুল হাসানের গল্প ও চিত্রনাট্যে, সরোয়ার সৈকতের সংলাপে, আশীষ রায়ের পরিচালনায় নতুন ধারাবাহিক ‘জবা’।

এই নাটকেই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শানু। এরইমধ্যে তার অভিনীত চরিত্রটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। শানুর গেটআপ, অভিনয় দর্শককে বেশ মুগ্ধ করেছে। শানু বলেন, ‘দীপ্ত টিভির ধারাবাহিক নাটক যে এতো দর্শক উপভোগ করেন তা জবা ধারাবাহিকে অভিনয়ের মধ্যদিয়ে নতুন করে জানা হলো। ধারাবাহিকটিতে আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। এই ধারাবাহিকের ১৪৭ তম পর্বের একটি অংশ চ্যানেলটির পেজ-এও শেয়ার করা আছে। যা প্রতিনিয়তি দর্শক উপভোগ করছেন। আমিও ভীষণ সাড়া পাচ্ছি। দর্শকের প্রতি অসীম ভালোবাসা রইলো যে তার আমার অভিনীত নাটক এখনো মন দিয়ে উপভোগ করেন।

আর জবা টিমের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা রইলো। আমি সবসময়ই চেষ্টা করি ভালো গল্পের নাটকে অভিনয় করতে। জবা’ তার অনন্য উদাহরণ।’ এদিকে গেলো বইমেলায় শানুর লেখা একটি কাব্যগ্রন্থ ও একটি উপন্যাস প্রকাশিত হয়েছে। কাব্যগ্রন্থটি হলো ‘ভালোবাসার এপার ওপার’। উপন্যাসটি হলো ‘লিপস্টিক’। শানু অভিনীত একমাত্র সিনেমা হচ্ছে খিঁজির হায়াত খান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’। আর এরইমধ্যে শানু আরো দু’টি নতুন ধারাবাহিকের কাজ শেষ করেছেন। একটি সোহেল হাসানের ‘রঙ্গের মানুষ ঢঙ্গের মানুষ’ ও অন্যটি অভ্র মাহমুদের ‘অল ইন ওয়ান’।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 3 =