জয়ের ধারায় ফিরলো শেখ জামাল, হ্যাট্রিক জয় প্রাইম ব্যাংকের

অধিনায়ক নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয়ের ধারায় ফিরলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ নিজেদের তৃতীয় ম্যাচে শেখ জামাল ১২১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট সংগ্রহে আছে শেখ জামালের।

নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সোহানের দুর্দান্ত সেঞ্চুরি সত্বেও ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৬ রানে অলআউট হয় শেখ জামাল। পাঁচ নম্বরে নেমে ৬টি চার ও ৪টি ছক্কায় ৯৭ বলে ১০১ রান করেন সোহান।

৭০ রানে ৩ ব্যাটার সাজঘরে ফেরার চতুর্থ উইকেটে ফজলে মাহমুদ রাব্বিকে নিয়ে ১২০ রান যোগ করেন সোহান। ৮টি চারে ১০০ বলে ৭৪ রান করেন রাব্বি। ব্রাদার্সের আবু জায়েদ ৩টি উইকেট নেন।

জবাবে শেখ জামালের রিপন মন্ডল ও শফিকুল ইসলামের বোলিং তোপে ৪০ দশমিক ২ ওভারে ১৩৫ রানে অলআউট হয় ব্রাদার্স ইউনিয়ন। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন রাহাতুল ফেরদৌস। শেখ জামালের রিপন ও শফিকুল ৪টি করে উইকেট নেন।

দিনের আরেক ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে পারভেজ হোসেন ইমনের টানা দ্বিতীয় সেঞ্চুরি এবং স্পিনার শেখ মাহেদি হাসানের হ্যাট্টিকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে প্রাইম ব্যাংক ৩ রানে হারিয়েছে সিটি ক্লাবকে। এ নিয়ে ৩ ম্যাচের ৩টিতেই জিতলো প্রাইম ব্যাংক।

টস হেরে প্রথমে ব্যাট করে ওপেনার ইমনের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৫ রানের বড় সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। ৫টি করে চার-ছক্কায় ১১৪ বলে ১০০ রান করেন ইমন।

এছাড়া জাকির হাাসনের ব্যাট থেকে আসে ৭৯ রান। দ্বিতীয় উইকেটে ইমন ও জাকির ১৫৭ রান যোগ করেন। ওপেনার হিসেবে নেমে ৬ রানে আউট হন প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম ইকবাল। সিটি ক্লাবের মেহেদি হাসান ৪ উইকেট নেন।

জবাবে জয়রাজ শেখের ৫৫, শাহরিয়ার কমলের ৬৬ ও সাজ্জাদুল হক রিপনের ৭৬ রানে জয়ের পথেই ছিলো সিটি ক্লাব। শেষ ওভারে ১৫ রান দরকার পড়ে তাদের। মাহেদির করা শেষ ওভারের প্রথম তিন বলে ১টি করে চার-ছক্কায় ১১ রান তুলেন রিপন। এতে শেষ ৩ বলে ৪ রান দরকার পড়ে সিটি ক্লাবের। কিন্তু শেষ তিন বলে রিপন, ইরফান হোসেন ও মঈনুল ইসলামকে আউট করে হ্যাট্টিকের স্বাদ নিয়ে প্রাইম ব্যাংকের জয় নিশ্চিত করেন মাহেদি। ৮৬ রানে ৪ উইকেট নেন মাহেদি।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − 12 =