জানুয়ারিতে মোশাররফ, ফেব্রুয়ারিতে জয়া

টালিউডে বাংলাদেশি অভিনয়শিল্পীদের পদচারণ নতুন কিছু নয়। গত বছর এ সংখ্যা বেড়েছে উল্লেখযোগ্যভাবে। চলতি বছরে টালিউডে নিয়মিত দেখা যাবে দেশের শিল্পীদের। শুরুটা হচ্ছে বছরের শুরু থেকেই। জানুয়ারিতে মুক্তি পাচ্ছে মোশাররফ করিমের ‘হুব্বা’, পরের মাস ফেব্রুয়ারিতে থাকছে জয়া আহসান অভিনীত ‘ভূতপরী’।

টালিউডে মোশাররফের দ্বিতীয় সিনেমা হুব্বা। সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৯ জানুয়ারি। পশ্চিমবঙ্গের হুগলির শীর্ষস্থানীয় সন্ত্রাসী হুব্বা শ্যামলকে কেন্দ্র করে ব্রাত্য বসু নির্মাণ করেছেন হুব্বা। এতে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধজগতের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। নামভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম। সিনেমার ট্রেলারে উঠে এসেছে ভয়ংকর চরিত্রের হুব্বা শ্যামলের অপরাধ কর্মকাণ্ড; যে কথায় কথায় খুন করে আর প্রতিটি খুনের পর বসায় মদের আসর। মাদকের ব্যবসা আর চাঁদাবাজিতে হুব্বার একচ্ছত্র আধিপত্য। টিজার-ট্রেলারের পর গতকাল প্রকাশ পেয়েছে সিনেমার টাইটেল গান। সুপ্রতিম সরকার ও ব্রাত্য বসুর কথায় এতে কণ্ঠ দিয়েছেন শিলাজিৎ মজুমদার ও ধী মজুমদার। সংগীতায়োজন করেছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। গানের ভিডিওতে দেখা গেল দলবল নিয়ে পার্টি করছে হুব্বা। পশ্চিমবঙ্গের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে সিনেমাটির। প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সিনেমাটি আমদানি করার চেষ্টা করছে।

জানুয়ারিতে মোশাররফের হুব্বার পর ফেব্রুয়ারিতে মুক্তি পাবে জয়া আহসান অভিনীত সিনেমা। গত বছর ‘অর্ধাঙ্গিনী’ ও ‘দশম অবতার’ দিয়ে টালিউড মাত করা জয়া এ বছর শুরু করছেন ভূতপরী দিয়ে। আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তি পাবে সৌকর্য ঘোষাল পরিচালিত সিনেমাটি। করোনার আগেই শেষ হয়েছিল এ সিনেমার শুটিং। তবে করোনার কারণে নানা জটিলতা তৈরি হওয়ায় সিনেমাটি মুক্তি দেয়নি প্রযোজনা প্রতিষ্ঠান সুরিন্দর ফিল্মস। দীর্ঘ প্রতীক্ষার পর গতকাল জানানো হলো মুক্তির তারিখ।

ভূতের ভয় আর রহস্য নিয়ে তৈরি হয়েছে ভূতপরীর কাহিনি। নির্মাতা জানান, ভূতের আত্মকথন এটি। এক নারী ১৯৪৭ সালে মারা যায়। এখনকার সময়ে এসে তার অতৃপ্ত আত্মার সঙ্গে দেখা হয় এক বাচ্চা ছেলের; যার হাত ধরে সে তার মারা যাওয়ার কারণ অনুসন্ধান করতে থাকে। একটা সময় সেই অতৃপ্ত আত্মা, মানে ভূত আবিষ্কার করে ১৯৪৭ সালে তার মৃত্যুটি স্বাভাবিক ছিল না, ওটা ছিল খুন! এই ভূতপরীর চরিত্রেই দেখা যাবে জয়াকে আর ছোট্ট ছেলেটির চরিত্রে থাকছে বিশান্তক মুখার্জি।

মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি গতকাল প্রকাশ করা হয়েছে সিনেমার মোশন পোস্টার। সেই পোস্টারে দেখা গেল গাছের ডালে পা ঝুলিয়ে বসে আছেন জয়া। অন্য সিনেমায় ভূতদের যেভাবে দেখা যায়, এতে জয়াকে দেখা গেল ভিন্নভাবে। অভিনেত্রীর পিঠে রয়েছে দুটি ডানা। ক্যাপশনে তাই হয়তো লেখা হয়েছে—‘মানুষ মরে ভূত হলে, ভূত মরে কি পরী হয়?’

পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। জয়ার সহশিল্পী হিসেবে আছেন ঋত্বিক চক্রবর্তী। আরও আছেন সুদীপ্তা চক্রবর্তী, শান্তিলাল মুখার্জি প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 − six =