ঢাকা রক ফেস্ট দর্শকে কানায় কানায় পূর্ণ

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনের (আইসিসিবি) এক্সপো জোনে অনুষ্ঠিত হচ্ছে এবারের রক ফেস্ট ৩.০। দুইদিনের এই কনসার্টে সর্বমোট ৩২টি ব্যান্ড দল অংশ নিচ্ছে। আয়োজনের প্রথম দিন দর্শকে কানায় কানায় পূর্ণ ছিলো পুরো। জাঁকালো আয়োজনের মধ্যে দিয়ে শুরু হলো দুইদিন ব্যাপী আয়োজিত দেশের সবচেয়ে বড় সঙ্গীতের আসর ঢাকা রক ফেস্ট ৩.০। এ আয়োজনের প্রথম দিন ছিল মঙ্গলবার (২৭ ডিসেম্বর)।

স্কাই ট্র্যাকার লিমিটেডের আয়োজনে এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবারের আসরটি তৃতীয় ঢাকা রক ফেস্ট। মঙ্গলবার প্রথমদিন ১৬টি ব্যান্ড সঙ্গীত পরিবেশনা করেছে। দলগুলো হচ্ছে- আপেক্ষিক, আরেকটা রক ব্যান্ড, আর্টসেল, বাংলা ফাইভ, বাংগু বিবি, বহ্মপুত্র, ক্রিপটিক ফেইট, ফ্যান্টাসি রেল্ম, কার্নিভাল, নেমেসিস, ওউন্ড, পাওয়ার সার্জ, সোনার বাংলা সারকাস, টর্চার গোরগ্রাইন্ডার, ট্রেইনরেক এবং উন্মাদ।

আয়োজনের প্রথম দিন দর্শক ও শ্রোতাদের জন্য অনুষ্ঠানস্থলের গেট খোলা হয় সকাল ১০টায়। সকাল থেকেই রক গানের ভক্তরা সেখানে জড়ো হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসমাগম বাড়তে থাকে। বিকেল ও সন্ধ্যা নামতেই আয়োজন তারণ্যের জোয়ারে রূপ পায়।

রক গানের এই আয়োজনের শুরুতেই মঞ্চে ওঠে ব্যান্ড দল ফ্যান্টাসি রেল্ম। এরপর পারফর্ম দিয়ে শ্রোতাদের মাতায় টর্চার গোরগ্রাইন্ডার। রক ফেস্ট ৩.০ এর প্রথম দিনে তৃতীয় পারফর্মার ছিলো একমাত্র মেয়ে ব্যান্ড তারকার দল বাঙ্গু বিবি।  এরপর সারা দিনব্যাপী একে একে পারফর্ম করে আপেক্ষিক, ট্রেইনরেক, আরেকটা রক ব্যান্ড, ওউন্ড, কার্নিভাল, বহ্মপুত্র, বাংলা ফাইভ, উন্মাদ ও সোনার বাংলা সার্কাস।

দিনের আলো শেষে নগরে সন্ধ্যা নামতেই মঞ্চে আসে সবার প্রিয় রক মেটাল ব্যান্ড পাওয়ার সার্জ। এর পরেই ক্রিপ্টিক ফেইট তাদের গান দিয়ে শ্রোতাদের মুগ্ধ করেছে। এরপর দর্শক মাতিয়ে মঞ্চে ঝড় তোলে নেমেসিস। রক ফেস্টের প্রথমদিনের শেষ পরিবেশনা নিয়ে মঞ্চে আসে ব্যান্ড আর্টসেল। নিজেদর গানের বাইরে দর্শক ও শ্রোতাদের জন্য বিশেষ আয়োজনে একটি মেলোটি মিক্স গান ট্রিবিউট হিসেব পরিবেশন করে দলটি। আর্টসেল সঙ্গে ছিল মাইলসের গিটারিস্ট জুয়েল। আর্টসেল তাদের ‘অনিকেত প্রান্তর’ গান দিয়ে আয়োজন শেষ করে।

আয়োজকরা জানান, বুধবার (২৮ ডিসেম্বর) সকাল দশটায় দর্শকদের জন্য অনুষ্ঠানস্থলের গেল খুলে দেওয়া হবে৷ এদিন মঞ্চে গান নিয় হাজির হবে- আফটার ম্যাথ, আরবোভাইরাস, অর্থহীন, এভোয়েড রাফা, বে অব বেঙ্গল, ক্যালিপ্সো, কনক্লুশন, ড্যাডস ইন দ্য পার্ক, মেকানিক্স, মেঘদল, সিভিয়ার ডিমেনশিয়া, শেফার্ডস, শুভযাত্রা, সিন, সাবকনসাশ ও ওয়ারফেজ।

ঢাকা রক ফেস্ট ৩.০ অনুষ্ঠানটির স্ট্রিমিং পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অ্যাপ টফি, পেমেন্ট পার্টনার বিকাশ, টিকেটিং পার্টনার গেট সেট রক, কমিউনিটি পার্টনার বাংলাদেশ ব্যান্ড মিউজিক ফোরাম কমিউনিটি, পিআর পার্টনার মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ, আইটি পার্টনার কোডিক্সেল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − four =