তপু খানের ‘মমতা’য় তৃপ্ত জোভান

ছোট পর্দায় ১০ বছরের বেশি সময় ধরে অভিনয় করছেন ফারহান আহমেদ জোভান। তাঁর প্রতি দর্শকের প্রত্যাশাও বেড়েছে। সেই কথা মাথায় রেখে এখন কাজের মানের দিকে গুরুত্ব দিচ্ছেন অভিনেতা। সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে জোভানের নতুন নাটক ‘মমতা’। এতে সামাজিক দায়বদ্ধতাকে উপজীব্য করে ভালোবাসার এক গল্প তুলে এনেছেন নির্মাতা তপু খান।

লিমন আহমেদের রচনায় নাটকটিতে জোভানের সঙ্গে অভিনয় করেছেন সাদিয়া আয়মান। ইউটিউবে রিলিজের পর দর্শকের ভালো সাড়া পাচ্ছেন বলে জানান নির্মাতা। গতকাল বিকেল পর্যন্ত প্রায় ১৪ লাখ ভিউ হয়েছে নাটকটির।

জোভান বলেন, ‘কিছু গল্প ও চরিত্র থাকে, যেগুলোতে কাজ করে তৃপ্তি পাওয়া যায়। মমতা নাটকটি আমাকে সেই তৃপ্তি দিয়েছে। জগতে একজন মানুষ শুধু নিজের জন্য বাঁচে না, তার অনেক দায়িত্ব থাকে চারপাশের মানুষ, সমাজ ও দেশের প্রতি। সেই বিষয়টি সুন্দরভাবে ফুটে উঠেছে আমার চরিত্রে। দর্শকও পছন্দ করছে, এটাই আনন্দের।’

নির্মাতা তপু খান বলেন, ‘আমাদের চেষ্টা ছিল গতানুগতিক ভাবনার বাইরে গিয়ে একটি রোমান্টিক নাটক নির্মাণের। এতে মানুষের প্রতি মানুষের মমতার বার্তা দেওয়া হয়েছে। পাশাপাশি আছে পরিবার, সমাজ ও ভালোবাসার মানুষের প্রতি দায়িত্বশীলতার গল্প। পৃথিবীতে ভালোবাসাই যে সবচেয়ে বড় শক্তি, তা দারুণভাবে অনুভব করাবে নাটকের গল্প। আমরা দেশের স্বাস্থ্যব্যবস্থা নিয়েও কিছু বার্তা দেওয়ার চেষ্টা করেছি।’

মমতা নাটকে আরও অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, জিয়াউল হাসান কিসলু, মনিরা মিঠু, মুকিত জাকারিয়া, বাপ্পি আশরাফ, জিল্লুর রহমান, তারিক স্বপনসহ অনেকে। ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে প্রচারিত হওয়া নাটকটি প্রযোজনা করেছেন আকবর হায়দার মুন্না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 4 =