তেহরান উৎসবে তাসনিয়া ফারিণ

ক্যারিয়ারের শুরু থেকেই সাবলীল অভিনয় করে আসছেন তাসনিয়া ফারিণ। যার সুবাদে খুব অল্প সময়েই দর্শক চাহিদার শীর্ষে উঠে এসেছেন ছোটপর্দার এই মডেল-অভিনেত্রী। তবে বর্তমানে কেবল ছোটপর্দাতেই নয়, প্রশংসার সঙ্গে কাজ করে যাচ্ছেন ওয়েব সিরিজ এবং ওয়েব ফিল্মে। শুধু তাই নয়, গত বছরের শুরুতে প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিষেক হয় তার। তাও আবার দেশের মাটিতে নয়, ভারতের বাংলা সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন এই বিউটি গার্ল।

গত বছর হঠাৎ করেই বিয়ে করে চমকে দেন এই অভিনেত্রী। বিয়ের পর একের পর এক বড় বড় কাজ হাতে আসে ফারিণের। এই অভিনেত্রীর মতে, বিয়ে হচ্ছে তার জন্য আশীর্বাদ। বিয়ের সুবাদেই কাজের পাশাপাশি বিশ্বের নানা প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন তিনি। বর্তমানে নাটকের চেয়ে এখন ওটিটি প্ল্যাটফর্মে ব্যস্ত সময় কাটছে তার। আগামী ১৮ জানুয়ারি ওটিটিতে মুক্তি পাবে ফারিণ অভিনীত ‘অসময়’ নামের নতুন একটি ওয়েব ফিল্ম। এটি পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি।

এদিকে বছরের শুরুতে দুটি সুখবর পেলেন ফারিণ। ইরানের ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবের ইস্টার্ন ভিসতা কমপিটিশন বিভাগে মনোনীত হয়েছে ফারিণের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ৬ বছর আগে ধ্রুব হাসান পরিচালিত ‘ফাতিমা’ ছবিতে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। এদিকে কলকাতায় গত বছর ‘আরও এক পৃথিবী’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তাসনিয়া ফারিণের। প্রথম সিনেমা দিয়েই সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন তিনি।

ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘সিনেমার সমাবর্তন’ অ্যাওয়ার্ডে সেরা প্রতিশ্রুতিশীল অভিনেত্রী বিভাগে জায়গা করে নিয়েছেন ফারিণ। একই বিভাগে ফারিণের সঙ্গে ‘দিলখুশ’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন ঐশ্বরিয়া সেন। ছবিটি নির্মাণ করেছেন অতনু ঘোষ। এতে প্রতীক্ষা চরিত্রে অভিনয় করেছেন ফারিণ। প্রথম সিনেমার মতো ফারিণের দ্বিতীয় সিনেমাও হচ্ছে টালিউডে। গত বছরের শেষ দিকে চুক্তিবদ্ধ হয়েছেন ‘পাত্রী চাই’ নামের সিনেমায়। পরিচালনা করবেন বিপ্লব গোস্বামী। দেশেও মুক্তির অপেক্ষায় আছে তার ওয়েব ফিল্ম শিহাব শাহীনের ‘কাছের মানুষ দূরে থুইয়া’। সিনেমা সমাবর্তন অ্যাওয়ার্ডে শুধু ফারিণ নয়, সেরা হওয়ার দৌড়ে আছেন বাংলাদেশের জয়া আহসানও।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 + 8 =