দীর্ঘ ধারাবাহিকে রত্না

সেলিম আজম পরিচালিত ‘কেন ভালোবাসলাম’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন রত্না কবীর সুইটি। তাঁর বিপরীতে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। কাজী হায়াতের ‘ইতিহাস’ সিনেমা দিয়ে জনপ্রিয়তা পান রত্না। ২০১৪ সালে মুক্তি পাওয়া শাহিন সুমন পরিচালিত ‘সেদিন বৃষ্টি ছিল’ রত্না অভিনীত মুক্তিপ্রাপ্ত শেষ সিনেমা। সিনেমার ফাঁকে ফাঁকে টিভি নাটকেও অভিনয় করতে দেখা গেছে রত্নাকে। তবে নিয়মিত পাওয়া যায়নি টিভি পর্দায়। এবার রত্না জানালেন, দীর্ঘ ধারাবাহিক নাটকে অভিনয়ের কথা।

এবারই প্রথম কোনো দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করছেন রত্না। ধারাবাহিকটির নাম ‘রঙ্গের পাগল’। নির্মাণ করছেন পাতলা খান। পারিবারিক ও সামাজিক নানা অসংগতি, সম্পর্ক, প্রেম আর দ্বন্দ্বের গল্প ফুটে উঠবে ধারাবাহিকটিতে। রত্না এখন ব্যস্ত আছেন সেই ধারাবাহিকের শুটিংয়ে। এ ছাড়া রত্না অভিনীত দুটি সিনেমার কাজ শেষ হয়ে আছে। সিনেমা দুটি হচ্ছে ‘কাঁসার থালায় রূপালী চাঁদ’ ও ‘পরাণ পাখি’।

কিছুদিন আগে আইন বিষয়ে পড়াশোনা শেষ করেছেন রত্না। এ বিষয়ে প্র্যাকটিস করার ইচ্ছা আছে তাঁর। তবে ভালো চরিত্র ও গল্প পেলে অভিনয়টাও করতে চান আবার। রত্না বলেন, ‘আমি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করেছি। ইচ্ছা আছে এই বিষয়ে কাজ করার। অভিনয়টাও চালিয়ে যেতে চাই। তবে গল্প আর চরিত্র ভালো হতে হবে।’

আজ রত্নার জন্মদিন। পরিবারের সঙ্গেই কাটবে এবারের জন্মদিন। অন্যান্য বছর বর্ণাঢ্য আয়োজনে জন্মদিন উদ্‌যাপন করেন রত্না। কিন্তু এবার দেশের পরিস্থিতি বিবেচনায় সেটা হচ্ছে না।

রত্না অভিনীত দর্শকপ্রিয় কয়েকটি সিনেমা হলো ‘মরণ নিয়ে খেলা’, ‘পড়ে না চোখের পলক’, ‘মন যেখানে হৃদয় সেখানে’, ‘নষ্ট’, ‘অঙ্ক’, ‘মন নিয়ে লুকোচুরি’, ‘সন্তান আমার অহংকার’ ইত্যাদি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + thirteen =