দুই ওয়েব সিরিজ নিয়ে আসছেন মম

চলতি বছরের শুরু থেকে দারুণ সময় কাটাচ্ছেন জাকিয়া বারী মম। বছরের শুরুর দিকে প্রেক্ষাগৃহে মুক্তি পায় তাঁর অভিনীত দুই সিনেমা ‘ওরা ৭ জন’ ও ‘রেডিও’। দু্টি সিনেমাই তৈরি হয়েছে মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে। মমর অভিনয় প্রশংসা কুড়িয়েছে দর্শকের।

ওটিটিতেও রয়েছে মমর সরব উপস্থিতি। সর্বশেষ কোরবানির ঈদে মুক্তি পায় মম অভিনীত ওয়েব সিরিজ ‘মারকিউলিস’। সিরিজটিতে একজন নারীনেত্রীর ভূমিকায় দেখা গেছে তাঁকে। নারীদের অধিকার আদায় আর ধর্ষণের বিরুদ্ধে দিনরাত এক করে ছুটে চলা একটি চরিত্র। আবু শাহেদ ইমনের পরিচালনায় সিরিজটিতে আরও অভিনয় করেছেন সাবিলা নূর, ফজলুর রহমান বাবু, মামুনুর রশীদ, রওনক হাসান, রাশেদ মামুন অপু প্রমুখ।

মারকিউলিসের রেশ কাটতে না কাটতে দুটি নতুন ওয়েব সিরিজের জানান দিলেন মম। আগামী মাসেই ভিন্ন দুটি ওটিটি প্লাটফর্মে প্রকাশ করা হবে সিরিজ দুটি। একটি ইয়াসির আল হক পরিচালিত ‘সাড়ে ষোল’, অন্যটি সিদ্দিক আহমেদের ‘অগোচরা’।

একটি হোটেলের রহস্যময় ফ্লোরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ সাড়ে ষোল। নির্মাতা ইয়াসির আল হক জানান, এই গল্পে প্রতিটি মুহূর্তে রোমাঞ্চ আছে যা দর্শকদের আগ্রহ ধরে রাখবে সিরিজের প্রথম পর্ব থেকে শেষ পর্ব পর্যন্ত। গল্পের প্রতিটি পর্যায় দর্শককে নতুন করে ভাবনার খোরাক জোগাবে বলে মনে করেন তিনি।

সিরিজটিতে সাংবাদিক রিনি চরিত্রে অভিনয় করেছেন মম। চরিত্রটি নিয়ে মম বলেন, ‘রিনি এই শহরের নামকরা টিভি সাংবাদিক।যেকোনো সময় তাঁর হেড অব নিউজ হওয়ার সম্ভাবনা রয়েছে। শহরের ক্ষমতাবান লোকজনের সঙ্গে তাঁর ওঠা-বসা। ভায়লেট ইন হোটেলে তাঁর নিয়মিত আসা-যাওয়া। কিন্তু ওই রাতে ভায়লেট ইনের সাড়ে ষোল তলায় রিনি কেন এসেছিল তা জানতে অপেক্ষা করতে হবে সিরিজটি রিলিজ হওয়া পর্যন্ত।’

‘সাড়ে ষোল’ সিরিজে একজন আইনজীবীর ভূমিকায় দেখা যাবে আফরান নিশোকে। আরও রয়েছেন ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ প্রমুখ। আগামী ১৭ আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি দেওয়া হবে সিরিজটি।

অন্যদিকে, পুরান ঢাকার আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে সিদ্দিক আহমেদ নির্মাণ করেছেন ছয় পর্বের ওয়েব সিরিজ অগোচরা। সিরিজটি নিয়ে নির্মাতা সিদ্দিক আহমেদ বলেন, একজন সাধারণ ছেলে পলিটিকসের শিকার হয়ে কীভাবে আন্ডারওয়ার্ল্ডে জড়িয়ে পড়ে, তা নিয়েই সিরিজ। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিরিজটির ফার্স্টলুক পোস্টার। আগামী মাসে প্রকাশিত হবে ট্রেলার। তার আগে গল্পের রহস্য ভাঙতে চাইছেন না নির্মাতা। ট্রেলার মুক্তির পরেই বিস্তারিত জানাবেন সিরিজ নিয়ে।

অগোচরা ওয়েব সিরিজে মমর চরিত্রের নাম মনিকা। এর বাইরে সিরিজটি নিয়ে এখনই কিছু বলতে নারাজ জাকিয়া বারী মম। এতে মমর সঙ্গে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ফজলুর রহমান বাবু, ইমতিয়াজ বর্ষণসহ অনেকেই। আগস্টে ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে সিরিজটি মুক্তি পাবে বলে জানান নির্মাতা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − four =