নতুন সিনেমা ‘ওয়ান ইলেভেন’-এ আফজাল হোসেন

তরুণ নির্মাতা কামরুল ইসলাম রিফাত চলচ্চিত্র নির্মাণ করবেন ‘ওয়ান ইলেভেন’-এর। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন আফজাল হোসেন। ছবিটির নামকরণের রহস্য উন্মোচন না করলেও কাহিনি সম্পর্কে রিফাত ধারণা দেন এভাবে, ‘ধুরন্ধর রহস্য রোমাঞ্চকর ইতিহাসকে আতশ কাঁচের নিচে ফেলতেই স্পষ্ট দেখা মেলে নায়ক, খলনায়ক, পুলিশ, গোয়েন্দা, লেখক, গণমাধ্যম আর কিছু অসমাপ্ত প্রশ্নের ভুলভ্রান্তিতে ভরা উত্তর। এ চলচ্চিত্র সে গল্প বলবে।’

দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা দিন ‘ওয়ান ইলেভেন’। এ ছবির সঙ্গে তার কোনো প্রকার যোগসূত্র রয়েছে কিনা? এমন প্রশ্নে পরিচালক শুধু বললেন, ‘আমাদের ছবিটি থ্রিলার গল্পের। এর বেশি এ মুহূর্তে বলতে চাই না।’ ছবিটির কাহিনি ভাবনা শুরু হয় ২০২১ সালের অক্টোবরে। আর ২০২২ এর ২২ ডিসেম্বর এসে আফজাল হোসনকে চুক্তিবদ্ধ করানো হয়েছে। এর গল্প হুমায়ুন কবির বিশ্বাসের। সংলাপ মোজাফফর হোসেনের। আর চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন চলচ্চিত্রকার যুগল নূরুল আলম আতিক ও মতিয়া বানু শুকু।

কেন আফজাল হোসেন? ‘আমাদের ছবির যে চরিত্রটির জন্য ওনাকে নেওয়া হয়েছে, সেখানে ওনাকেই সেরা পছন্দ মনে হয়েছিলো। সেরকম একটা জায়গা থেকে তাকে আমরা কাহিনি শুনাই। তিনি আমাদের কাছ থেকে কাহিনিসহ অন্যান্য পরিকল্পনা বেশ মনযোগ দিয়ে শুনে ছবিটি করতে সম্মত হন’, — বলেন রিফাত।

অন্যান্য ছবির মত আরও অনেকেই অভিনয় করবেন। সে তালিকায় রয়েছেন পরিচিত মুখ। তাদের নামও ধারাবাহিকভাবে জানানো হবে বলে জানালেন রিফাত। মিডিয়া পোস্টের প্রযোজনায় ছবিটির শুটিং শুরু হবে এ বছরের মধ্যভাগে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + eighteen =