নাসির উদ্দিন খান এবার ওস্তাদ জামশেদ

গত রোজার ঈদে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ অ্যালেন স্বপন চরিত্রে অভিনয় করে আলোচনার কেন্দ্রে নাসির উদ্দিন খান। এবার এ অভিনেতা আসছেন ওস্তাদ জামশেদ হয়ে। চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমায় এ চরিত্রে দেখা দেবেন নাসির উদ্দিন।

আসন্ন কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে ‘প্রহেলিকা’। মুক্তি উপলক্ষে প্রকাশ করা হয়েছে ওস্তাদ জামশেদের ক্যারেক্টার লুক পোস্টার। প্রকাশিত পোস্টারে তানপুরা হাতে সংগীতে মগ্ন ভিন্ন এক নাসিরকেই দেখা গেল। পোস্টারের আবহে খাঁচায় বন্দী কারও আবছায়া ছবি আর লাল রঙে লেখা ‘ওস্তাদ ওস্তাদই’ জানান দিচ্ছে প্রহেলিকাতে তার এই চরিত্রের বৈচিত্র্য।

প্রহেলিকায় ওস্তাদ জামশেদ ভালো মানুষ নাকি এই ভালোর পেছনে রয়েছে অন্য গল্প? সংগীত ছাড়াও কি প্রহেলিকায় তিনি অন্য ওস্তাদি দেখাবেন? এসব প্রশ্নের উত্তর জানতে দর্শকদের হলে যেতে হবে। নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘প্রহেলিকার গল্প দেখে মুগ্ধ হবেন। আরও মুগ্ধ হবেন চরিত্রগুলোর অভিনয় দেখে।’

প্রহেলিকা সিনেমায় নিজের চরিত্র নিয়ে নাসির উদ্দিন খান বলেন, ‘জামশেদ চরিত্রে অভিনয় করতে গিয়ে আমার নতুন কিছু অভিজ্ঞতা হয়েছে। এক প্রাণস্পর্শী গল্পের অন্যতম শক্তিশালী চরিত্র এই জামশেদ। আনন্দ-বেদনায় ডুবে গিয়ে আমাকে অভিনয় করতে হয়েছে। এ চরিত্রের সঙ্গে অন্য চরিত্রগুলোর সম্পর্কের টানাপোড়েন আমাকে অন্য জগতে নিয়ে গিয়েছিল।’

এর আগে প্রকাশ করা হয় প্রহেলিকার প্রধান চরিত্রের অভিনেতা মাহফুজ আহমেদের ক্যারেক্টার লুক পোস্টার। এ সিনেমা দিয়ে ৮ বছর পর বড় পর্দায় ফিরছেন মাহফুজ। তাঁর বিপরীতে রয়েছেন শবনম বুবলী।

রঙ্গন মিউজিক প্রযোজিত ‘প্রহেলিকা’ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার। প্রযোজনা করেছেন জামাল হোসেন। এতে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 − 9 =