নিজের প্রথম সিনেমার মুক্তির তারিখ জানালেন অরুণা বিশ্বাস

অভিনয়ের পর রুপালি পর্দার নির্মাতা হিসেবে অভিষেক হতে চলেছে অরুণা বিশ্বাসের। এর আগে নাটক ও স্বল্পদৈর্ঘ্য সিনেমা নির্মাণ করলেও এবারই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা বানিয়েছেন তিনি। সিনেমার নাম ‘অসম্ভব’। প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আগামী ২০ অক্টোবর। মুক্তির তারিখ নিশ্চিত করেছেন অরুণা বিশ্বাস নিজেই। ইতিমধ্যে সিনেমাটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে।

যাত্রাশিল্পের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে অরুণা বিশ্বাসের। সেই যাত্রাশিল্প ও যাত্রাশিল্পীদের গল্প নিয়েই ‘অসম্ভব’ সিনেমাটি নির্মাণ করেছেন অরুণা। সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয় করেছেন আবুল হায়াত, শতাব্দী ওয়াদুদ, সোহানা সাবা, গাজী আবদুন নূর, শাহেদ, স্বাগতা, অরুণা বিশ্বাস প্রমুখ।

নিজের প্রথম সিনেমা মুক্তি নিয়ে অরুণা বিশ্বাস বলেন, ‘আধুনিক প্রযুক্তির যুগে মানুষ চাইলেই যেকোনো দেশের সিনেমা উপভোগ করতে পারে। তবে হলে গিয়ে এখনো দর্শক আমাদের নিজেদের গল্পের সিনেমা দেখতে চায়। আমাদের দেশের মৌলিক গল্পের সিনেমা অসম্ভব। শিল্পী-কলাকুশলীদের কাছে আমি ভীষণভাবে কৃতজ্ঞ। তাঁরা তাঁদের সেরা কাজটি উপহার দিয়েছেন। এ ছাড়া ধন্যবাদ দিতে চাই আমার ভাই মিঠুকে। সে না থাকলে কাজটি সম্পন্ন করা কঠিন হতো। আমার বিশ্বাস, দর্শকের ভালো লাগবে সিনেমাটি।’

তিনি আরও বলেন, ‘অনেক কষ্টের পর নির্মাণ শেষে যখন সেন্সর বোর্ডের সবাই খুব প্রশংসা করলেন, তখন মনে হলো যে সত্যিই জীবনের একটি ধাপ অতিক্রম করতে পেরেছি। নির্মাতা হিসেবে নিজেকে প্রমাণ করতে পেরেছি। এখন শুধু একটাই চাওয়া, দর্শক যেন হলে  গিয়ে সিনেমাটি দেখেন। তাহলেই সব কষ্ট সার্থক হবে।’

মুক্তি উপলক্ষে শিগগিরই সিনেমার আনুষ্ঠানিক প্রচার শুরু করবেন অরুণা বিশ্বাস। অসম্ভব সিনেমার গল্প প্রসূন বিশ্বাস মিঠুর। চিত্রনাট্য রচনা করেছেন মুজতবা সউদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 7 =