‘নেমপ্লেট’ যাচ্ছে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে একমাত্র চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে তরুণ নির্মাতা জীবন শাহাদাৎ-এর চলচ্চিত্র ‘নেমপ্লেট’।

ড্রিম মেকিং প্রোডাকশন হাউজের প্রযোজনায় শাহরিয়ার চয়নের সিনেমাটোগ্রাফিতে চলচ্চিত্রটিতে অভিনয় করেন মাহিরা হাসান, সাবেরি ইয়াসমিন, তাজুল ইসলাম, সাজু আহমেদ।

বিশ্বের ৬০টির অধিক দেশ হতে জমা পড়া ২৫০ এর বেশি সিনেমা হতে ৩৫ দেশের নির্বাচিত ৯৪টি সিনেমা নিয়ে নিয়ে শুরু হতে যাচ্ছে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩। নেপালের রাজধানী কাঠমান্ডুতে এই উৎসব শুরু হবে ১৬ মার্চ। চলবে ২০ মার্চ পর্যন্ত।

২১ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রে উঠে আসে একেকটি বাড়ির নামকরণ সাদৃশ্য নেমপ্লেটের পেছনের আবেগ অনুভূতি আর ভালোবাসার গল্প। কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী দময়ন্তী ভদ্রের তোলা ছবি হতে অনুপ্রাণিত হয়ে এই চলচ্চিত্রে ভয়েস ওভার দিয়েছেন কলকাতার শিল্পী সংঘমিত্রা সাক্সেনা।

এ প্রসঙ্গে নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, ‘যেকোনো পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ গর্বের ও আনন্দের। বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে বিশ্বের দরবারে দেশের ভাবমূর্তি প্রকাশে ইতিবাচক ভূমিকা রাখার চেষ্টা অব্যাহত রাখবো আশা করছি।’

নেমপ্লেট চলচ্চিত্রটি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দু’বার স্ক্রিনিং হয়ে বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − 12 =