পরীমনির ‘রঙিলা কিতাব’ আসবে ‘স্বাভাবিক’ সময়ে

দেশে সরকার পতন পরবর্তী পরিস্থিতিতে নায়িকা পরীমনি অভিনীত ‘রঙিলা কিতাব’ ওয়েব সিরিজটি এখনই মুক্তি পাচ্ছে না। দেশ ‘স্বাভাবিক সময়ে ফিরলে’ রঙিলা কিতাব মুক্তির তারিখ ঠিক করা হবে বলে জানিয়েছেন ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান। হইচইয়ে ‘রঙিলা কিতাব’ মুক্তির কথা ছিল অগাস্টের প্রথম সপ্তাহে।

সাকিব আর খান বলেন,”আমাদের ‘রঙিলা কিতাব’ প্রস্তুত করা আছে, অগাস্টের ৮ তারিখ মুক্তির কথা ছিল। কিন্তু জুলাইয়েই আমরা সিদ্ধান্ত নিই, এখনই সিরিজটি প্রচার করব না।

“নতুন তারিখ ঠিক করা হয়নি, দেশের সব কিছু এবং ঢাকার সব কিছু এখনো পুরোপুরি স্বাভাবিক হয়নি। তাই সময় নিয়ে অন্যান্য প্রতিষ্ঠান যখন নতুন প্রচারে আসবে তখন আমরাও সিরিজটি প্রচারের পরিকল্পনায় যাব।”

সাত পর্বের এই সিরিজটি নির্মাণ করেছেন ‘দেবী’ সিনেমার পরিচালক অনম বিশ্বাস। কিঙ্কর আহসানের উপন্যাস ‘রঙিলা কিতাব’ এর ছায়া অবলম্বনে এই সিরিজের গল্প লেখা হয়েছে। অনম ও আশরাফুল আলম শাওন যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন।

সিরিজের গল্প বরিশালের এক গ্যাংস্টারকে নিয়ে। বাবা হচ্ছেন জানার পর সেই গ্যাংস্টার অপরাধ জগৎ ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এর পরপরই তিনি জড়িয়ে পড়েন এমপি হত্যায়। শুরু হয় অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে তার পলাতক জীবন। গ্যাংস্টার স্ত্রী সুপ্তির চরিত্রে অভিনয় করেছেন পরীমনি।

অনম বলেন, “আমাদের গল্পের ভেতরে এক গৃহিণীর চরিত্র, স্বামীর সঙ্গে তার সম্পর্ক, রসায়ন, তাদের ক্রাইসিস সেটা আমরা দেখানোর চেষ্টা করেছি।”

তিনি বলেন, “আমার গল্পে সব সময় চিন্তা থাকে বাংলাদেশের গ্রামীণ প্রেক্ষাপটের চিত্র তুলে ধরার জন্য । এটা অনেকটা মেলোড্রামা। সাধারণ মানুষের ইমোশনের গল্পও দেখা যাবে এই সিরিজে।”

এই চরিত্রে পরীমনিকে বেছে নেওয়া হল কেন এমন প্রশ্নে অনম বলেন, “আমার এই সিরিজে কাজ করা প্রত্যেক শিল্পী খুব ডেডিকেটেট ছিলেন। আমরা গল্পটি নিয়ে অনেকটা সময় কাজ করেছি। গল্পটা অনেকটা সাহসী গল্প, আমরা চেষ্টা করেছি অভিনয়টা যতটা বাস্তবিক করে তুলা যায়। সেই জায়গা থেকে পরীমনি দারুন অভিনয় করেছেন। খুব গোছানো। সুপ্তি চরিত্রে পরীকে নেওয়ার কারণ হল আমাদের আশা ছির খুব সুন্দর করে গল্পটার চরিত্র তিনি ফুটিয়ে তুলতে পারবেন।”

পরীমনির বিপরীতে অভিনয় করেছেন মোস্তাফিজুর নূর ইমরান। আরও ছিলেন শ্যামল মাওলা, ফজলুর রহমান বাবু, জিয়াউল হক পলাশসহ কয়েকজন। শুটিং হয়েছে বরিশাল, ঝালকাঠি, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন এলাকায়।

এই সিরিজ নিয়ে কতটা প্রত্যাশা– এমন প্রশ্নে অনম বলেন, “সেটা তো এখনই বুঝতে পারছি না, তবে আমরা চেষ্টা করেছি। যেই গল্পটা মানুষের সামনে তুলে ধরতে চাই তা একটু গুছিয়ে প্রচার করার। তবে গল্পটা দর্শক পছন্দ করবে এবং তাদের বিশ্বাস আমরা অর্জন করতে পারব বলে আশা করছি।”

এই সিরিজের কাজটা পরীমনির কাছে গুরুত্বপূর্ণ ছিল বলে বিভিন্ন সময়ে বলেছেন এই নায়িকা। মাতৃত্বকালীন বিরতি শেষে গত বছরের অক্টোবরে ‘রঙিলা কিতাব’ টিমের সঙ্গে যুক্ত হয়েছিলেন ঢাকাই সিনেমার আলোচিত এই নায়িকা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 + sixteen =