পাঁচটি একক অ্যালবাম প্রকাশ করলেন কে এইচ এন

লেখক, নির্মাতা, গবেষক, দার্শনিক, রাজনীতিক এমন নানান পরিচয় রয়েছে কামরুল হাসান নাসিমের (কে এইচ এন)। এবার তার নামের যুক্ত হলো আরও একটি পরিচয়, সংগীতশিল্পী। ২৮ জুলাই শুক্রবার আনুষ্ঠানিকভাবে একযোগে প্রকাশ হলো তার কথা-সুর-কণ্ঠে পাঁচটি একক অ্যালবাম।

বৃষ্টি, তুলনা, সুরঞ্জনা, পাগলা রাজা ও ঈশ্বর নামের এই পাঁচ অ্যালবামে রক, মেটাল ও ক্লাসিক ঘরানার মোট ৪৫টি গান রয়েছে। প্রতিটি গানের কথা ও সুর করেছেন শিল্পী নিজেই।

অ্যালবামগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, ক্রীড়া ব্যক্তিত্ব কায়সার হামিদ, সংগীতশিল্পী পথিক নবী, অভিনেতা আরমান পারভেজ মুরাদসহ সংস্কৃতিকর্মীবৃন্দ।

গণমাধ্যম ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, ‘তার (কে এইচ এন) গানের বক্তব্যে বিষয় বৈচিত্র্য রয়েছে। প্রেম থেকে শুরু করে সমাজ-রাজনীতির আশ্রয়-প্রশ্রয় রয়েছে।’

অভিনেতা আরমান পারভেজ মুরাদ বলেন, ‘তিনি বহুমুখী প্রতিভার অধিকারী। কখন কী করবেন, তিনিই ভাল করে জানেন। তার কণ্ঠ, গানের কথা সব মিলিয়ে নতুন কিছু। তিনি ঈশ্বর প্রদত্ত প্রতিভা।’

মোড়ক উন্মোচনের পর কনসার্টে উপস্থিত হয়ে শিল্পী পথিক নবী বললেন, ‘যেখানে গানের আয়োজন, আনন্দের আয়োজন, সেখানে দারুণ প্রাণের উৎসবের সূচনা হয়। কে এইচ এন এর এই উদ্যোগকে স্বাগত জানাই। তার গানে কোনও ভণিতা নেই। নিজস্ব ভঙ্গিমায় গানগুলো নিয়ে হাজির হয়েছেন, শ্রোতাদের সঙ্গে সংযোগ স্থাপন করতে চাইছেন- তাকে সাধুবাদ জানাই।’

কে এইচ এন বলেন, ‘শিল্প-সংস্কৃতির ২২টি অঙ্গনে বিচরণ করতে গিয়ে আমার মনে হয়েছে সংগীতেও স্বাক্ষর রাখা উচিত। সংগীতের এই যাত্রায় ২২০০ গান নিয়ে হাজির হতে চাই। তারই যাত্রা হলো। আমরা এতদিন গান তৈরিতে সময় দিয়েছি। এখন স্টেজে পারফর্ম করার মধ্য দিয়ে নিয়মিত শ্রোতাদের সামনে আসব হয়তো।’

কামরুল হাসান নাসিম তার সংগীতজীবনে কে এইচ এন নামেই পরিচয় বহন করতে চান। তার গানগুলো ইউটিউব চ্যানেল কে এইচ এন টিউন-এ শুনতে পাওয়া যাবে।

মোড়ক উন্মোচন পর্ব শেষে কনসার্টে বেশ কয়েকটা গান পরিবেশন করেন নাসিম। অতিথি শিল্পী হিসেবে কনসার্টে গান পরিবেশন করেন পথিক নবীও।

কামরুল হাসান নাসিম রাজনৈতিক অঙ্গনে বিএনপি পুনর্গঠনে উদ্যোক্তা হিসেবে পরিচিতি অর্জন করলেও নির্মাতা হিসেবে তিনি নির্মাণ করেছেন একাধিক চলচ্চিত্র, ডকুফিল্ম, টেলিছবি ও প্রামাণ্যচিত্র। একজন আবৃত্তিকার হিসেবে তিনি ব্যতিক্রমী নাম। বর্তমানে ‘ক্রীড়ালোক’-এর প্রধান সম্পাদক হিসাবে সাংবাদিকতা পেশায় নিযুক্ত রয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × three =