বারাক ওবামা এমি অ্যাওয়ার্ড পেলেন

নেটফ্লিক্স ডকুমেন্টারি সিরিজ ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ এ ধারা বর্ণনার জন্য যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাএমি অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। ওবামার প্রযোজনা সংস্থা ’হায়ার গ্রাউন্ড’ বিশ্বের জাতীয় উদ্যানগুলো নিয়ে পাঁচ খণ্ডের এই সিরিজ তৈরি করেছে, যাতে কথকের ভূমিকায় আসেন স্বয়ং ওবামা।

দুটি গ্র্যামি পুরস্কারের পর এখন এমি যোগ হওয়ায় ওবামার ইগোটের অর্ধেক পথ এগিয়ে গেলেন। এমি, গ্র্যামি, অস্কার ও টনি একত্রে জিতে নেওয়ার কৃতিত্বকে বোঝায় ‘ইগোট’ দিয়ে। বারাক ওবামা দ্বিতীয় মার্কিন প্রেসিডেন্ট যিনি এমি জিতলেন। এমি জয়ে তিনি পেছনে ফেলেছেন ডেভিড অ্যাটেনবরো, লুপিটা নংগ’ও এবং করিম আবদুল-জব্বারকে।

নেটফ্লিক্সের সিরিজটিতে চিলির পাতাগোনিয়া এবং ইন্দোনেশিয়াসহ পাঁচটি মহাদেশের নানা স্থানের প্রাকৃতিক সৌন্দর্য ও বৈশিষ্ট্যকে উপজীব্য করে নির্মিত হয়েছে। ২০১৭ সালে প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়ার পর ওবামা এবং তার স্ত্রী মিশেল “হায়ার গ্রাউন্ড” প্রতিষ্ঠা করেন। নেটফ্লিক্সের সঙ্গে চুক্তির ফলে সেটির মূল্য কয়েক মিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।

ওবামা তার স্মৃতিকথা ‘দ্য অডেসিটি অফ হোপ’ এবং ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’র অডিও সংস্করণের জন্য্ও আগে গ্র্যামি অ্যাওয়ার্ড জেতেন। এমি জয়ী যুক্তরাষ্ট্রের অন্য প্রেসিডেন্ট হলেন ডোয়াইট আইজেন হাওয়ার, যিনি ১৯৫৬ সালে একটি টেলিভিশন সংবাদ সম্মেলন পরিচালনা করে সম্মানসূচক পুরস্কারটি জিতেছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + 19 =