ভারতীয় অভিনেত্রী জেরিন খানের জন্মদিন আজ

জেরিন ১৯৮৭ সালের ১৪ মে তারিখে ভারতের মুম্বাই, মহারাষ্ট্রে একটি পাঠান পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি হিন্দি, উর্দু, ইংরেজি এবং মারাঠি ভাষায় কথা বলতে পারেন। তিনি তার উচ্চ মাধ্যমিক শিক্ষাজীবন রিজভী কলেজ অব সাইন্স থেকে সম্পন্ন করেন।

জেরিন খান একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল; যিনি প্রধানত বলিউড চলচ্চিত্রে কাজ করে থাকেন। এছাড়াও তিনি তামিল এবং পাঞ্জাবি ভাষার চলচ্চিত্রেও কাজ করেছেন।

জেরিন খান ২০১০ সালের অনিল শার্মার বীর চলচ্চিত্রে সালমান খানের বিপরীতে সহ-অভিনেত্রী হিসেবে বলিউডে আবির্ভূত হন। যার স্বীকৃতিস্বরুপ তিনি জি সিনে পুরস্কার – শ্রেষ্ঠ নারী অভিষেক এর জন্য মনোনীত হন। তিনি সালমান খানের রেডি চলচ্চিত্রের একটি আইটেম গান কারেক্টার ঢিলা-এ পারফর্ম করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন; যেটি অবশ্য ২০১১ সালের অন্যতম একটি সর্বাধিক ব্যবসাসফল বলিউড চলচ্চিত্র হিসেবে মর্যাদা লাভ করে। জেরিন প্রাথমিকভাবে সাজিদ খান পরিচালিত হাউসফুল ২ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে বাণিজ্যিক সাফল্য অর্জন করেন। পরবর্তী বছরে খান তামিল চলচ্চিত্র নান রাকাবগা পগরিন চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তামিল চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন, যেখানে তিনি মালগোভ নামের একটি আইটেম গানে কাজ করেন। তিনি ২০১৪ সালের রোমাঞ্চকর গোয়েন্দাভিত্তিক চলচ্চিত্র জ্যাট জেমস বন্ড-এ প্রধান চরিত্রে অভিনয় করেন; যেটি বক্স অফিসে ব্যাপকভাবে সাফল্য অর্জন করতে সামর্থ্য হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + 1 =