ভারতের বিপক্ষে অবিশ্বাস্য জয় বাংলাদেশের

একটা সময় হারই চোখ রাঙাচ্ছিল। মুশফিক-মাহমুদউল্লাহর বিদায়ের পর ম্যাচটা পুরোপুরি হেলে যায় ভারতের দিকে। একটা সময় স্কোর ছিল ৯ উইকেটে ১৩৬! তখনও ভাবা যায়নি হেরে যাওয়া ম্যাচটাও এভাবে জেতা সম্ভব। দশম উইকেটে মোস্তাফিজের সঙ্গে রেকর্ড জুটি গড়ে সেটা সম্ভব করে ছেড়েছেন মেহেদী হাসান মিরাজ। রবিবার মিরপুরে মিরাজের ব্যাটিং বীরত্বেই ভারতের বিপক্ষে ১ উইকেটের অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশ।

অনবদ্য, অসাধারণ কিংবা অবিশ্বাস্য। ত্রাতা, কাণ্ডারী কিংবা নেতা। কোনো শব্দই কি তার জন্য যথেষ্ট? তাহলে মিরাকল? মেহেদী হাসান মিরাজের নামের পাশে হয়তো এই শব্দটাই কেবল যথার্থ হবে। বর্ণনায় বাড়াবাড়ি মনে হতে পারে, এবং সেটাই স্বাভাবিক। কিন্তু ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মিরাজের কীর্তি দেখলে এসব বর্ণনা যে কারও কাছে তুচ্ছ মনে হতে বাধ্য। ধ্বংসস্তূপ থেকে ফিনিক্স পাখি হয়ে উড়াল দিয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশকে অবিশ্বাস্য এক জয় উপহার দিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

হাসান মাহমুদ যখন আউট হলেন, টাইগাররা তখনও জয় থেকে ৫১ রান দূরে। হাতে ছিল ৬৩ বল। তবে ঝুলিতে উইকেট ছিল মাত্র একটি। সেখান থেকেই মেহেদী হাসান মিরাজের ব্যাটিং দৃঢ়তায় ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মোস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে যেন পাড়ি দেন উত্তাল এক সমুদ্র। যে সমুদ্র অতীতে বহুবার পাড়ি দিতে গিয়ে তীরে এসে তরী ডুবেছে। তবে এবার আর সেই ভুলটি করেনি টাইগাররা। যেন ভারতের মুঠো থেকে জয়টা ছিনিয়ে নিলেন মিরাজ। ৪ ওভার হাতে রেখে ১ উইকেটের জয় পেয়েছে টাইগাররা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − two =