ভারত সিরিজে প্রাথমিক দলে নেই জাহানারা

আগামী মাসে ঘরের মাঠে সফরকারী ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশের  ২০ সদস্যের প্রাথমিক দলে  রাখা হয়নি  অভিজ্ঞ পেসার জাহানারা আলমকে। গত মাসে শ্রীলংকা সফরে দু’টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টিতে খেলেছেন জাহানারা। ওয়ানডেতে ২টি উইকেট নিলেও টি-টোয়েন্টি কোন শিকার ছিলো না তার। শ্রীলংকা সফরের দল থেকে শুধুমাত্র বাদ পড়েছেন জাহানারাই।

প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের আগামী ৩০ জুন রিপোর্ট করতে বলা হয়েছে। পহেলা জুলাই থেকে অনুশীলন শুরু হবে। ৬ জুলাই ঢাকায় আসবে ভারতীয় দল। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে ৯, ১১ ও ১৩ জুলাই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১৬, ১৯ ও ২২ জুলাই।

ওয়ানডে সিরিজ ২০২২-২৫ আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ। ২০২৫ বিশ^কাপের জন্য চ্যাম্পিয়নশীপ থেকে ১০টি দল বেছে নেয়া হবে। এই সিরিজটি আইসিসির এফটিপিতে নারীদের প্রথম সিরিজ। সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১১ বছরের মধ্যে প্রথম মিরপুরের ভেন্যুতে নারীদের আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরের ভেন্যুতে খেলেছিলো বাংলাদেশ নারী দল।

ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক দল: নিগার সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, লতা মন্ডল, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার, দিশা বিশ্বাস, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রাণী, রিতু মনি, সালমা খাতুন, শামিমা সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 2 =