মারা গেছেন মাইকেল জ্যাকসনের ভাই টিটো জ্যাকসন

প্রয়াত পপ সম্রাট মাইকেল জ্যাকসনের ভাই ও জ্যাকসন ফাইভের প্রতিষ্ঠাতা টিটো জ্যাকসন মারা গেছেন। গত ১৫ সেপ্টম্বের রোববার ৭০ বছর বয়সে প্রয়াত হন এই শিল্পী। সোমবার তাঁর ছোট বোন সংগীতশিল্পী জ্যানেট জ্যাকসন এক বিবৃতির মাধ্যমে টিটোর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

বিবৃতিতে জ্যানেট জ্যাকসন জানান, নিউ মেক্সিকো থেকে ওকলাহোমার দিকে যাচ্ছিলেন টিটো। পথিমধ্যে মৃত্যু হয় তাঁর। কিন্তু ঠিক কোন স্থানে কীভাবে মারা যান টিটো তা জানাননি জ্যানেট।

সোশ্যাল মিডিয়ায় টিটোর ছেলেরা জানিয়েছেন, ‘আমাদের বাবা, রক অ্যান্ড রোল খ্যাত টিটো জ্যাকসন আর আমাদের মাঝে নেই। তার হৃদয়বিদারক বিদায়ে আমরা হতবাক ও ব্যথিত।’

টিটোর ছেলেরা আরও বলেন, ‘আমাদের বাবা সব সময়ই একে অন্যের প্রতি ভালোবাসা ও সম্মান প্রদর্শনের পরামর্শ দিয়েছেন। তিনি প্রত্যকের ওপর যত্নশীল ছিলেন, ও সবার মঙ্গল চাইতেন।’

টিটো জ্যাকসনের জন্ম ১৯৫৩ সালের ১৫ অক্টোবর। বাবা জ্যো জ্যাকসন, মায়ের নাম ক্যাথরিন জ্যাকসন। টিটো ছিলেন জ্যাকসন পরিবারের ১০ সন্তানের মাঝে তৃতীয়। ১৯৭০-এর দশকে ‘এবিসি’, ‘আই ওয়ান্ট ইউ ব্যাক’, ‘আই উইল বি দেয়ার’-এর মতো একাধিক হিট গান দিয়ে জনপ্রিয়তা অর্জন করেন টিটো। ১৯৬৫ সালে গড়ে তোলা জ্যাকসন ফাইভ নামের গানের দলের অন্যান্যদের মাঝে ছিলেন তাঁর ভাই জ্যাকি, জারমেইন, মার্লন ও মাইকেল।

১৯৬০ এবং ১৯৭০ এর দশকের শেষের দিকে মোটাউন লেবেলের সঙ্গে কাজ করে খ্যাতি অর্জন করেন টিটো। পরে ১৯৭০ এবং ১৯৮০-এর দশকের শেষের দিকে এপিক লেবেলে গ্রুপের সঙ্গে যুক্ত হয়ে ধারাবাহিক সাফল্য অর্জন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × five =