মারা গেলেন মেধাবী ড্রামার রুমি রহমান

অকালে না ফেরার পথে পাড়ি জমালেন সংগীতের অসম্ভব মেধাবী ড্রামার ও সংগীত পরিচালক রুমি রহমান। রবিবার দিবাগত ভোররাত (১১ জুলাই) ৫টা ৪০ মিনিটে ধানমন্ডির বাসায় ব্রেন স্ট্রোক করে মারা যান তিনি।

এমনটাই নিশ্চিত করেছেন আর্টসেল ব্যান্ডের কাজী ফয়সাল আহমেদ। তিনি বলেন, ‌‌‘সবাইকেই যেতে হবে কিন্তু তাই বলে এভাবে এত আগে! আল্লাহ ভালো জানেন। আমরা একসঙ্গে কতো শো করেছি, প্রায়ই কথা হতো তার সাথে। গত সপ্তাহে দেখাও হলো, বললো আবার বাজাচ্ছি দোয়া করিস। আর গত মাসেই তার একটা ছেলে হয়েছে। কি যে খারাপ লাগছে আমার।’

বলা দরকার, দলছুট থেকে আর্ক- দেশের প্রায় সবগুলো উল্লেখযোগ্য ব্যান্ডের সঙ্গেই বাজিয়েছেন রুমি। দেশের শীর্ষ ড্রামারদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। মাঝে বিয়ে করেছিলেন অভিনেত্রী তাজিন আহমেদকে। তিনিও চলে গেলেন অকালে। তবে খোঁজ নিয়ে জানা গেছে, সঞ্জীব চৌধুরীর অকাল মৃত্যুর পর থেকে রুমি রহমান হতাশাগ্রস্ত হয়ে পড়েন। সংগীতে সেভাবে নিয়মিত হতে পারেননি।

লেখক-সাংবাদিক হক ফারুক আহমেদ জানান, ব্যান্ড ইতিহাসের অনেক ঐতিহাসিক অ্যালবামের সঙ্গে জড়িত ছিলেন ড্রামার রুমি। লেজেন্ড ব্যান্ডের প্রথম ও একমাত্র অ্যালবাম ‘অন্যভুবন’, অর্থহীনের প্রথম অ্যালবাম ‘ত্রিমাত্রিক’, দলছুটের ‘আকাশচুরি’, দ্য ট্র্যাপের ‘ঠিকানা’সহ এমন অনেক রেকর্ডেড অ্যালবামে রুমি রহমানের ছিলো সরাসরি অংশগ্রহণ। পাশাপাশি কনসার্ট তো ছিলোই।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven − 3 =