‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার বিশেষ প্রদর্শনী

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) চলছে মাসব্যাপী কর্মসূচি। এরই অংশ হিসেবে বাউবির সহায়তায় শিক্ষক সমিতির আয়োজনে বাউবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে গতকাল শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার দুই দিনব্যাপী প্রদর্শনী।

গতকালের প্রদর্শনী উপভোগ করেন বাউবির উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুস সাত্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারবর্গ। আজ রয়েছে প্রদর্শনীর শেষ দিনের আয়োজন।

প্রদর্শনীর আয়োজক বাউবির শিক্ষক সিমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তাঁর অংশগ্রহণ ও নেতৃত্ব দেওয়াসহ ইতিহাসের গুরুত্বপূর্ণ অধ্যায়গুলো তুলে ধরা হয়েছে। বর্তমান ও পরবর্তী প্রজন্মকে সঠিক ইতিহাস জানানো এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ করার জন্যই এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − seven =