মেসি-এমবাপ্পের রেকর্ডের রাত

লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে দুজনই রেকর্ডের হাতছানি নিয়ে নঁতের বিপক্ষে খেলতে নেমেছিলেন। গতকাল নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেস তাদের অপেক্ষায়ও রাখেনি। নঁতেকে ৪-২ গোলে হারানোর ম্যাচে দুজনই নিজ নিজ রেকর্ড গড়েছেন।

শুরুটা করেছেন মেসি। ১২ মিনিটে গোল করে দলকে এগিয়ে তো দিয়েছেন সঙ্গে নতুন এক মাইলফলকও অর্জন করেছেন আর্জেন্টাইন সুপার স্টার। ক্লাব ক্যারিয়ারে গোল এবং অ্যাসিস্ট মিলিয়ে ১০০০ ছুঁয়েছেন তিনি। ৭০১ গোলের সঙ্গে ২৯৯ গোলে সহায়তা করেছেন পিএসজি তারকা। এই মাইলফলক ছুঁতে ৮৪০ ম্যাচ খেলেছেন এলএম টেন।

এ মৌসুমে পিএসজির হয়ে সরাসরি ৫০ গোলে অবদানও রেখেছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে নিজে ৩০ গোল করার সঙ্গে সতীর্থদের দিয়ে ২০ গোল করিয়েছেন তিনি। ফিফটি করতে ম্যাচ খেলেছেন ৩৯ টি।

অন্যদিকে ম্যাচের অতিরিক্ত সময়ে রেকর্ড গড়েছেন এমবাপ্পে। ম্যাচের নির্ধারিত সময় শেষে যখন অতিরিক্ত সময়ের খেলা চলছিল ঠিক সে সময়ে গোল করে ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন ফরাসি তারকা। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১ গোল করে পিএসজির গোলের রাজা এখন তিনিই।

এ রেকর্ড গড়তে ২৪৭ ম্যাচ খেলেছেন এই স্ট্রাইকার। এত দিন ২০০ গোল নিয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল এডিনসন কাভানির। অনেক আগেই ক্লাব ছাড়ায় এমবাপ্পকে ধরার সুযোগ নেই উরুগুইয়ান তারকার। তবে গোলের রেকর্ডটা বাড়িয়ে নেওয়ার অনেক সময় পাচ্ছেন ফরাসি তারকা।

গতকাল দলের হয়ে অন্য দুই গোলের একটি করেছেন মিডফিল্ডার দানিলো পেরেইরা। আর বাকি গোলটি আত্মঘাতী করেছেন প্রতিপক্ষের ডিফেন্ডার জাইয়েন হাদজাম। প্রতিপক্ষদের হয়ে দুই গোল শোধ করেছেন লুডোভিক ব্লাস ও ইগনাশিয়াস গানাগো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × two =