মেহরীন পেলেন কলকাতায় ইস্টবেঙ্গল ক্লাবের সম্মাননা

কলকাতায় ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল ক্লাবের ‘আত্মজন স্মৃতি’ সম্মানে সম্মানিত করা হলো সঙ্গীতশিল্পী মেহরীনকে। মঙ্গলবার (১ আগস্ট) ইস্টবেঙ্গল দিবসে বিশেষভাবে সম্মানিত করা হয় তাকে। পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস ও পৌর মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সম্মাননা তুলে দেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মেহরীন মাহমুদের হাতে।

১ আগস্ট ছিল ইস্টবেঙ্গল ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠাবার্ষিকী । ইস্টবেঙ্গল ক্লাব ভারতের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে বিকেল ৪টায় এই পুরস্কার প্রদান করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ‍উপস্থিত ছিলেন স্বামী সুবীরানন্দজী মহারাজ (সাধারণ সচিব, রামকৃষ্ণ মঠ ও মিশন)।

অনুষ্ঠানে যাদেরকে সম্মানিত করা হয় তারা হলেন – ‘ভারত গৌরব’ সম্মানে সম্মানিত করা হবে টাটা সন্সের চেয়ারম্যান ইমেরিটাস শ্রী রতন টাটা। ব্যোমকেশ বোস মেমোরিয়াল ‘জীবনকৃতি সম্মানে সম্মানিত’ করা হয় প্রাক্তন গোলরক্ষক শ্রী তরুণ বোসকে।

ডা. রমেশ চন্দ্র (নশা) সেন মেমোরিয়াল ‘জীবনকৃতি সম্মানে সম্মানিত’ করা হয় সাবেক ক্রিকেটার শ্রী অরূপ ভট্টাচার্যকে। অজয় বোস মেমোরিয়াল ‘সাংবাদিক’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী প্রদীপ রায়কে। পুষ্পেন সরকার মেমোরিয়াল ‘সাংবাদিক’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী অরুন সেনগুপ্তকে। প্রতুল চক্রবর্তী মেমোরিয়াল ‘রেফারি’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী অরুনাভ দাসকে। পঙ্কজ গুপ্ত মেমোরিয়াল ‘রেফারি’ সম্মানে সম্মানিত করা হয় জনাব মেহবুব হোসেনকে। বনোয়ারীলাল রায় মেমোরিয়াল ‘বছরের সেরা ফুটবলার’ সম্মানে সম্মানিত করা হয় ক্লেইটন সিলভাকে।

জীবন চক্রবর্তী মেমোরিয়াল ‘বছরের সেরা উদীয়মান খেলোয়াড়ের’ সম্মানে সম্মানিত করা হয় ফুটবলার মহেশ সিং নাওরেমকে। গোপাল বোস মেমোরিয়াল ‘বছরের সেরা ক্রিকেট খেলোয়াড়’ সম্মানে সম্মানিত করা হয় অঙ্কুর পালকে। স্বপন বল মেমোরিয়াল ‘সমর্থক’ সম্মানে সম্মানিত করা হয় শ্রী সাগ্নিক ব্যানার্জি ও প্রদীপ দাসকে।

‘আত্মজন স্মৃতি’ সম্মানে আরও সম্মানিত হন সাবেক ফুটবলার প্রয়াত মোনেম মুন্নাকে। সম্মাননা গ্রহণ করেন সাবেক মুন্নার স্ত্রী ইয়াসমিন মোনেম ও পুত্র আজমান সালিদ, সাবেক খেলোয়াড় বাংলাদেশের শেখ মহম্মদ আসলাম, রুমি রিজভী করিম ও মহম্মদ গোলাম গাউসকে। একই সঙ্গে ‘আত্মজন প্রীতি’ সম্মানে সম্মানিত করা হয় বাংলাদেশের বিশিষ্ট সংগীত শিল্পী মেহরিন মাহমুদ ও বাংলাদেশের আবাহনী ক্রীড়াচক্রের সাবেক সম্পাদক হারুনুর রশিদকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 5 =