রাজু আলীম ও রিমন মাহফুজের নেতৃত্বাধীন বাচসাস কমিটির উপর করা মিস আপীল খারিজ

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকদের ৫৫ বছরের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচিত সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ-এর নেতৃত্বাধীন কার্যনির্বাহী পরিষদের উপর মিস আপীল খারিজ করেছেন বিজ্ঞ জেলা জজ আদালত। আজ ১০ মে বিজ্ঞ জেলা জজ এক আদেশে- নিম্ন আদালতের আদেশে হস্তক্ষেপ করার মতো কোন কারণ না থাকায় উক্ত মিস আপীল মোকদ্দমা খারিজ করে দেন।

বিজ্ঞ জেলা জজ আদেশে বলেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেই বাচসাস নির্বাচন সম্পন্ন হয়েছে। বিজ্ঞ নিম্ন আদালতের আদেশ যথাযথ।

বহিস্কৃত জাহিদ হাসান গং-দের দায়েরকৃত উদ্দেশ্যপ্রনোদিত মিস আপীল মোকদ্দমা নম্বার ৯৭/২০২৩. গত ০৫-০৪-২০২৩খ্রি: তারিখে ঢাকার বিজ্ঞ জেলা জজ আদালতে দায়ের করেন। বিজ্ঞ জেলা জজ অদ্য ১০ মে শুনানী শেষে নিম্ন আদালতের আদেশে হস্তক্ষেপ করার মতো কোন কারণ না থাকায় উক্ত মিস আপীল মোকদ্দমা খারিজ করে দেন।

উল্লেখ্য, বাচসাস নির্বাচন চ্যালেন্স করে জাহিদ হাসান গং’রা ঢাকার বিজ্ঞ সিনিয়র সহকারী জজ ৪র্থ আদালতে দেওয়ানী ৩৯৪/২০২২ নম্বর মোকদ্দমা দায়ের করে একতরফা অন্তর্বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ নিলে দু-তরফা শুনানী শেষে বিজ্ঞ নিম্ন আদালত ২৮ মার্চ সেই আদেশ প্রত্যাহার করেন। সেই আদেশ চ্যালেন্স করে উক্ত মিস আপীল দায়ের করলে সেই মিস আপীল অদ্য ১০ মে  খারিজ হয়। এই রায়ের ফলে বাচসাস-এর বর্তমান কমিটির কার্যক্রমে আর কোন বাঁধা নেই।

এখানে উল্লেখ্য যে, বর্তমান নির্বাচিত বাচসাস কমিটির ওপর বহিস্কৃত কিছু বিপদগামী সদস্য বারবার মামলা দিয়ে সংগঠনের কার্যক্রমের ওপর বাধা প্রদানের ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিবারেই বর্তমান নির্বাচিত কমিটি সেইসব মামলা আইনি লড়াই করে সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছে।

এদিকে ফাল্গুনী হামিদ গং-দের বিরুদ্ধে দেওয়া অস্থায়ী নিষেধাজ্ঞা আদালতে বহাল রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 1 =