রাশিয়ায় সেরা অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন

‘দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান’ ছবিতে অভিনয়ের জন্য ‘প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে’ সেরা পুরুষ অভিনেতার শিরোপা জিতলেন বিশিষ্ট অভিনেতা চন্দন সেন। অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় ফেসবুকে অভিনন্দন জানিয়েছেন চন্দনকে।

তিনি লিখেছেন, ‘ভারতীয় নির্দেশক অভিনন্দন ব্যানার্জী নির্দেশিত “দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান” ছবিতে অভিনয়ের জন্য রাশিয়ার প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পুরুষ অভিনেতার পুরস্কার পেলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আমাদের সকলের প্রিয় অভিনেতা চন্দন সেন… অভিন্দন।’ ২০২১ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। এক পুরুষ ও এক মেঘের মধ্যেকার সম্পর্কই ছবির মূল উপজীব্য। চন্দন ছাড়াও দেবেশ রায়চৌধুরী এবং ব্রাত্য বসুর মতো অভিনেতা অভিনয় করেছেন ‘ক্লাউড অ্যান্ড দ্য ম্যান’ ছবিতে।

প্রসঙ্গত, রুপালি পর্দা হোক কিংবা মঞ্চ অথবা টেলিভিশনের পর্দায় সমান সাবলীল ৫৯ বছরের অভিনেতা চন্দন সেন। ১৯৭৭ সালে মাত্র ১৪ বছর বয়সে থিয়েটারে অভিনয়ের মধ্যে দিয়ে তার শিল্পীজীবনের সূচনা। ১৯৯৭ সালে ‘নাট্য আনন’ থিয়েটার গ্রুপে অভিনয় শুরু করেন তিনি। এরপর পা রাখেন চলচ্চিত্রের আঙিনায়। তার অভিনীত ছবির মধ্যে উল্লেখযোগ্য ‘বো ব্যারাকস ফরএভার’ (২০০৪), ‘ম্যাডলি বাঙালি’ (২০০৯), ‘টান’ (২০১৪) ইত্যাদি। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ছবি ‘শর্ট কাট’ । মেগা সিরিয়ালেও জনপ্রিয় মুখ তিনি। ‘ইষ্টি কুটুম’, ‘খড়কুটো’র মতো সিরিয়ালে তার অভিনয় মন কেড়েছে দর্শকদের।

২০১০ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। কিন্তু মারণ রোগও থামাতে পারেনি তাকে। অদম্য জেদ ও মনোবলে লড়াই চালিয়ে গিয়েছেন। ফলিকিউলার লিম্ফোমা রোগে আক্রান্ত হওয়ার পরে দীর্ঘদিন কেমোথেরাপি চলেছে। সেই সময়ও কেমো দিয়ে এসে অভিনয় করতে হাজির থেকেছেন মঞ্চে।

সংবাদ প্রতিদিন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + 6 =