রোকেয়া চরিত্রে প্রশংসিত অলংকার চৌধুরী

দরিদ্র ঘরের মেয়ে রোকেয়া। তার বাবা গ্রামে গ্রামে ফেরি করে বেড়ায়, লোকে তাকে ডাকে ‘খলিল ফেরিওয়ালা’ বলে। রোকেয়ার মা নেই। বাবা আর দুই ভাই বোন-ই তার সব। টিউশনি করে যতটা সম্ভব সংসারে অবদান রাখে রোকেয়া। আর স্বপ্ন দেখে একটা সুন্দর ভবিষ্যতের।

তবে গ্রামের এক বখাটে সব সময় পথেঘাটে রোকেয়াকে বিরক্ত করে। একসময় বাবাকে হারায় রোকেয়া। বাবার মৃত্যুর পর বখাটের উৎপাত আরও বেড়ে যায়। তবে সব প্রতিকূলতার সঙ্গে লড়ে যায় রোকেয়া। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘রোকেয়া’। নাটকটি লিখেছেন সায়েম খান, পরিচালনায় হেলাল উদ্দিন ফারহান। এতে নামভূমিকায় অভিনয় করে প্রশংসিত হচ্ছেন অলংকার চৌধুরী।

নাটকটি নিয়ে অলংকার বলেন, ‘এ ধরনের প্রতিবাদী চরিত্রে কাজ করতে ভালো লাগে আমার। পরিচালকের প্রতি কৃতজ্ঞতা, আমাকে এ চরিত্রে অভিনয়ের সুযোগ দিয়েছেন। আমি শুরু থেকেই চেষ্টা করে আসছি ভালো ভালো গল্পে কাজ করতে। এখন সেই সুযোগটা পাচ্ছি। ভবিষ্যতেও এমন চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে চাই।’ অলংকার চৌধুরী অভিনীত আলোচিত নাটকের মধ্যে রয়েছে ‘জোসনার বিয়ে’, ‘ঘর বদল’, ‘কৃষ্ণপক্ষের রাত ছিল’, ‘বউয়ের আবদার’, ‘কঠিন প্রেম’ ইত্যাদি।

অলংকার সম্প্রতি নাম লিখিয়েছেন চলচ্চিত্রে। ২০২১-২২ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত ‘মুক্তির ছোটগল্প’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। মাসুদ জাকারিয়া সাবিন পরিচালিত সিনেমার শুটিং শেষ হয়েছে এরই মধ্যে। শেষ হয়েছে ডাবিংয়ের কাজও। এতে অলংকারকে দেখা যাবে একজন সাংবাদিকের চরিত্রে। তরুণ এই সাংবাদিক মাদকের বিরুদ্ধে সংগ্রাম করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + nine =