‘শনিবার বিকেল’ আবার দেখবে আপিল কমিটি

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ‘শনিবার বিকেল’ নিয়ে একের পর এক নাটকীয়তার অবতারণা ঘটছে। প্রায় চার বছর ধরে সেন্সর বোর্ডে ঝুলে থাকা সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোচনার মধ্যে ২১ জানুয়ারি সিনেমাটি দেখেছে সেন্সর বোর্ডের আপিল কমিটি।

আপিল কমিটির সদস্যদের বরাতে বিভিন্ন গণমাধ্যমের খবরে আসে, সিনেমাটি মুক্তিতে আর কোনো বাধা নেই, সপ্তাহখানেকের মধ্যেই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে চিঠি পাঠানো হবে। ঢাকার হোলি আর্টিজানে সন্ত্রাসী হামলা নিয়ে নির্মিত বলিউডের সিনেমা ‘ফারাজ’ মুক্তির দিনেই ‘শনিবার বিকেল’ মুক্তির পরিকল্পনা করেছিলেন প্রযোজক ও নির্মাতা। অপেক্ষার এক সপ্তাহ পেরিয়ে দেড় সপ্তাহে গিয়ে ঠেকলেও চিঠি হাতে পাননি প্রযোজক।

দুই সপ্তাহের মাথায় চিঠি পেলেন প্রযোজক, তবে সেটি খুব একটা আশাজাগানিয়া নয়। বহুল আলোচিত সিনেমাটি নিয়ে আপিল কমিটি কোনো সিদ্ধান্তে আসতে পারেনি, সিনেমাটি আবার দেখার সিদ্ধান্ত নিয়েছে আপিল কমিটি। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র) জাহাঙ্গীর আলম গণমাধ্যমে বলেন, ‘আপিল কমিটি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে জানিয়েছে, সিনেমাটি পুনঃপরীক্ষণ করতে হবে। সেই মোতাবেক প্রযোজককে চিঠি পাঠানো হয়েছে।’

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নাম না প্রকাশের শর্তে এক কর্মকর্তা জানান, সিনেমাটি নিয়ে আপিল কমিটি চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসতে না পারায় সিনেমাটি আবার দেখতে চেয়েছেন। এই দফায় দেখার পরই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 2 =