শাকিবের পর দেবের নায়িকা ইধিকা

পশ্চিমবঙ্গের অভিনেত্রী হলেও ইধিকা পালের চলচ্চিত্রযাত্রা শুরু হয়েছে বাংলাদেশ থেকে। গত বছর শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমার নায়িকা হয়ে পরিচিতি পান তিনি। এ সিনেমার পর বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও তাঁকে নিয়ে চর্চা চলছে। নতুন বছরের প্রথম দিনে সুখবর জানালেন ইধিকা। শাকিবের পর তিনি এবার কলকাতার দেবের নায়িকা হতে চলেছেন। সিনেমার নাম ‘খাদান’।

১ জানুয়ারি রাতে অভিনেতা দেবের প্রযোজনা প্রতিষ্ঠান দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের ফেসবুক পেজে প্রকাশ করা হয় সিনেমার মোশন পোস্টার। তাতে দেখা গেছে, দেবের মুখে ঘন দাড়ি-গোঁফ। লম্বা চুল। হাতে রুমাল জড়িয়ে গাঁইতি ধরেছেন। কঠিন গলায় বলছেন, ‘ফ্যামিলি লিয়ে ব্যস্ত আছি বলে কী ভাবছিস? অ্যাকশনটা ভুলে গেছি? উটা আমারই কাজ।’ বলেই দরাজ গলায় ভয়ংকর হাসি।

খাদান সিনেমার মাধ্যমে অনেক দিন পরে অ্যাকশনে ফিরছেন দেব। বাণিজ্যিক ঘরানার সিনেমার এই সফল অভিনেতা কয়েক বছর ধরে অন্য ধরনের কাজে মন দিয়েছেন। ‘গোলন্দাজ’, ‘টনিক’, ‘কিশমিশ’, ‘কাছের মানুষ’, ‘প্রজাপতি’, ‘বাঘা যতীন’, ‘প্রধান’-এর মতো ভিন্নধর্মী সিনেমাগুলোয় তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে।

তবে তিনি যে অ্যাকশনও ভুলে যাননি, সেটাই মনে করিয়ে দিলেন খাদান সিনেমার ঘোষণায়। জানা গেছে, কয়লাখনি অঞ্চলের সমাজ ও রাজনৈতিক প্রেক্ষাপট উঠে আসবে এ সিনেমায়। দেবকে দেখা যাবে কয়লাখনির শ্রমিকের চরিত্রে, যে পরবর্তী সময়ে হয়ে উঠবে খনি অঞ্চলের মাফিয়া।

খাদান পরিচালনা করছেন ‘সিটি অব জ্যাকেলস’খ্যাত নির্মাতা সুজিত দত্ত রিনো। মুক্তি পাবে আগামী বড়দিনে। ‘রিমলি’, ‘পিলু’সহ একাধিক সিরিয়ালে অভিনয় করার পর পশ্চিমবঙ্গে এটিই হতে যাচ্ছে ইধিকার প্রথম সিনেমা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × 1 =