শুটিংয়ের আগে তিন মাসের ট্রেনিং

গত মাসে খবর বেরিয়েছিল, প্রযোজক আদিত্য চোপড়া তাঁর স্পাই ইউনিভার্সকে আরেক ধাপ বড় করছেন। নিয়ে আসছেন বলিউডের প্রথম নারী স্পাই। বড় বাজেটের এই সিনেমায় প্রধান চরিত্রে আলিয়া ভাটকে চুক্তিও করিয়েছেন। ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’, ‘পাঠান’ এবং মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার থ্রি’, ‘ওয়ার ২’ ও ‘টাইগার ভার্সাস পাঠান’-এর পর এটিই হতে যাচ্ছে যশরাজ ফিল্মসের অষ্টম স্পাই সিনেমা। এতে আলিয়া ভাটের সঙ্গে সম্প্রতি যুক্ত হয়েছেন ‘বান্টি অর বাবলি’খ্যাত অভিনেত্রী শর্বরী ওয়াঘ। আগামী বছর এ সিনেমার শুটিং শুরু করবেন তাঁরা।

যেহেতু এটি পুরোদস্তুর অ্যাকশন সিনেমা, আর আলিয়া ভাট মূলত রোমান্টিক সিনেমা করেই অভ্যস্ত, তাই এর শুটিংয়ের আগে আলিয়াকে ট্রেনিংয়ের মধ্য দিয়ে যেতে হবে। আলিয়ার সঙ্গে সেই ট্রেনিংয়ে অংশ নেবেন শর্বরীও। ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলা গতকাল জানিয়েছে, সিনেমার অ্যাকশন দৃশ্যগুলোর প্রস্তুতির জন্য তিন মাসের ট্রেনিংয়ে অংশ নেবেন আলিয়া ও শর্বরী। মার্শাল আর্টসও শেখানো হবে তাঁদের। সিনেমার অ্যাকশন দৃশ্যগুলোর শুটিং করা বেশ কষ্টসাধ্য হবে। তাই ট্রেনিংয়ে অভিনয়শিল্পীদের শারীরিক সক্ষমতা বাড়ানোর ব্যাপারে জোর দেওয়া হবে। যাতে তাঁরা সহজেই শুটিংয়ের কঠিন পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন। হাতে থাকা কাজগুলো শেষ করে এই ট্রেনিংয়ে যোগ দেবেন আলিয়া ও শর্বরী।

২০২৪ সালের মে মাসে মুম্বাইয়ে শুরু হবে এ সিনেমার শুটিং। এরপর কাজ হবে ভারতের বিভিন্ন লোকেশনে। এখনো চিত্রনাট্যের কাজ চলছে। এ বছরের শেষদিকে শুরু হবে প্রি-প্রোডাকশনের কাজ। তারপরই অভিনয়শিল্পীদের নিয়ে ট্রেনিং।

এর মধ্যে আলিয়াকে আরও দুটি কাজ শেষ করতে হবে। একটি ধর্ম প্রোডাকশন প্রযোজিত ভাসান বালার নতুন সিনেমা, অন্যটি সঞ্জয় লীলা বানসালির ‘বৈজু বাওরা’। এ দুই সিনেমার কাজ শেষ হওয়ার পরই যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সে পুরোপুরি মন দিতে পারবেন আলিয়া।

তবে আলিয়ার এখনকার সময়টা পুরোপুরি উদ্‌যাপনের। প্রথমবারের মতো জাতীয় পুরস্কার হাতে উঠবে তাঁর। বৃহস্পতিবার ঘোষিত হয়েছে ভারতের ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীদের নাম। সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া। খবরটা পাওয়ামাত্র ইনস্টাগ্রামে দর্শকদের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আলিয়া। শুধু আলিয়া নন, ‘মিমি’ সিনেমার জন্য তাঁর সঙ্গে যৌথভাবে সেরা অভিনেত্রী হয়েছেন কৃতি শ্যানন। কৃতিকে শুভেচ্ছা জানিয়ে আলিয়া লিখেছেন, ‘আমার মনে আছে, মিমি দেখার পর কৃতিকে মেসেজ করেছিলাম, তোমার দারুণ অভিনয় দেখে কেঁদে ফেলেছি। তারার মতো উজ্জ্বল তুমি।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one + 16 =